বিমান-হাফ ম্যারাথন প্রতিযোগিতায় প্রথম বাকৃবির সাজ্জাদ

রায়হান আবিদ, বাকৃবি প্রতিনিধি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আয়োজিত ‘বিমান- হাফ ম্যারাথন প্রতিযোগিতা- ২০২২’ এর সাড়ে ৭ কিলোমিটার পুরুষ হাফে প্রথম হয়েছেন সাজ্জাদ হোসেন স্নিগ্ধ। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ৫ম বর্ষের শিক্ষার্থী। শুক্রবার (১১ মার্চ) সকাল ১১ টার দিকে রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। সাড়ে ৭ কিলোমিটার পুরুষ হাফের অন্যান্য বিজয়ীরা হলেন আলামিন (দ্বিতীয়) এবং গোলাম রাহাত তোফায়েল (তৃতীয়)।

জানা যায়, এবছর বিশ্বের ১০ দেশের ১৮৬২ জন অ্যাথলেট অংশগ্রহণ করেন এই হাফ ম্যারাথন প্রতিযোগিতায়। এর মধ্যে বিদেশি প্রতিযোগী ছিলেন ২৫ জন। প্রতিযোগিতায় পুরুষ ও নারী দুটি ভিন্ন ক্যাটাগরিতে সাড়ে ৭ কিলোমিটার হাফ-ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাকৃবি শিক্ষার্থী সাজ্জাদ হোসেন স্নিগ্ধ পুরুষ ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন। এছাড়া সাড়ে ৭ কিলোমিটার নারী হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন আফসানা হালিমা, দ্বিতীয় হয়েছেন স্নেহা জান্নাত এবং তৃতীয় হয়েছেন সাদিয়া আক্তার রিনা।

Post MIddle

হাফ ম্যারাথনে প্রথম সাজ্জাদ হোসেন স্নিগ্ধ বলেন, যেকোনো দৌড় প্রতিযোগিতায় প্রথম হওয়া মানেই অন্যরকম অনূভুতি। সেখানে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বাংলাদেশ বিমানের এমন আয়োজনে প্রথম হয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করা সত্যি অনেক আনন্দের এবং গর্বের। একই সাথে কঠোর পরিশ্রম এবং সাধনার মাধ্যমে শুধু বিশ্ববিদ্যালয় নয়, বিদেশের মাটিতে দেশের হয়ে পতাকা উড়াতে চাই।

এর আগে গত দুই বছরে সারা দেশে প্রায় ২০ এর অধিক ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন সাজ্জাদ। প্রতিটি ইভেন্টেই সেরা তিনজনের মধ্যে অবস্থান ছিল তার। এর মধ্যে ঢাকা হাফ ম্যারাথন ২০২০ ও ২০২১, বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন ২০২২, সিলেট হাফ ম্যারাথন ২০২১ ছিল উল্লেখযোগ্য।

পছন্দের আরো পোস্ট