রাবিতে গবেষণা পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকদের জন্য দুই দিনব্যাপী গবেষণা পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ আজ শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এই প্রশিক্ষণের আয়োজন করে।

বৃহস্পতিবার বিকেলে আইকিউএসসি কনফারেন্স রুমে আয়োজিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। আইকিউএসি’র পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায় এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর মো. মশিহুর রহমান এবং জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে এসময় উপস্থিত ছিলেন।

Post MIddle

৫টি কারিগরি সেশনে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে বিভিন্ন বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পর্যায়ের ৪০ জন শিক্ষক অংশ নেন। এতে রিসোর্স পারসন হিসেবে ছিলেন পরিসংখ্যান বিভাগের প্রফেসর মো. রেজাউল করিম, লোক প্রশাসন বিভাগের প্রফেসর প্রণব কুমার পান্ডে ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায়। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর মো. আব্দুর রশিদ সরকার সমাপনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে উপাচার্য অংশগ্রহণকারী শিক্ষকদের সনদপত্র প্রদান করেন। সেখানে তিনি তাঁর বক্তব্যে বলেন, পাঠদান ও গবেষণা যেন পদ্ধতিগত ও সহজবোধ্য হয় সেজন্যই প্রশিক্ষণ। প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা প্রয়োগ করে সমাজের কল্যাণে নতুন কিছু আবিষ্কার করা দরকার। উপাচার্য জ্ঞান চর্চার মাধ্যমে নতুন কিছু উদ্ভাবনের প্রতি প্রয়াসী হতে শিক্ষক ও শিক্ষার্থীদের আহ্ববান জানান। প্রসঙ্গক্রমে তিনি বলেন, শিক্ষকরা হলেন শিক্ষার্থীদের দার্শনিক, বন্ধু এবং অনুসরণীয় ব্যক্তিত্ব।
পছন্দের আরো পোস্ট