কুবি উদ্যোগক্তাদের মেলা প্রদর্শনী 

কুবি প্রতিনিধি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এন্ট্রপ্রেনরশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ”ট্রেড এক্সিবিশন -২০২২” ।

সোমবার (৬ মার্চ) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির এই মেলার উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন  এন্ট্রপ্রেনরশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাবের এইচ আর এডমিন ডিপার্টমেন্ট হেড মো. মেহেদি হাসান ও ক্লাবের অন্যান্য সদস্যরা।

উদ্বোধনী কার্যক্রম শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির সবগুলো স্টল ঘুরে দেখেন এবং উদ্যাোক্তাদের সাথে মত বিনিময় ও নানা পরামর্শ দেন।

নেতৃত্ব ও উদ্যোক্তা তৈরীর লক্ষ্যকে সামনে রেখে যাত্রা করা এই ক্লাবটি শুরু থেকেই বিভিন্ন প্রোগ্রাম এবং ইভেন্টের আয়োজন করে আসছে। তাই ক্লাবের এবারের আয়োজন ‘ট্রেড এক্সিবিশন -২০২২’ মেলাটি।

Post MIddle

এই মেলায় মোট ১০ টি স্টলে অংশগ্রহণ করেছেন ১০ জন উদ্যোক্তা, যারা বিশ্ববিদ্যালয়েরই বিভিন্ন বিভাগের শিক্ষার্থী। স্টলগুলো হলো ‘ আয়নাঘর, ফাহিম’স বগুড়ার দই, প্রগতি বই ঘর, শিকড় দেশী পন্য, স্টেশন, পুরাঙ্গনা, আর আর বিউটি হেভেন, দা ডিজায়ারড, দোল গাবুরী, এমেজড উইথ টেস্ট, এইট’।

এ সম্পর্কে মেলার একজন উদ্যোক্তা প্রগতি বই ঘরের মোহাম্মদ হৃদয় বলেন,’ ইএলডিসি এই মেলার মাধ্যমে আমাদের মতো উদ্যোক্তাদের জন্য একটি প্লাটফর্ম তৈরী করে দিয়েছে। আমরা উদ্যোক্তারা এর মাধ্যমে নিজেদের ছোট পরিসরের ব্যবসায় গুলোর ব্র‍্যান্ডিং করতে পারছি। এই সুযোগ করে দেয়ার জন্য ক্লাবের প্রতি আমরা কৃতজ্ঞ।

মেলা শুরু হওয়ার পর থেকেই সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ, বহিরাগত বিভিন্ন বয়সী মানুষরা ভিড় করেন কেনাকাটার জন্য।

মেলায় আগত একজন  বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী লাবিবা ইসলাম। তিনি বলেন,’ করোনার এই বন্ধের পর কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে এরকম একটা মেলা দেখে সত্যি খুব ভালো লাগলো। আমাদের বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ভাইয়া-আপুরা এতো সুন্দর করে নিজেদের ট্যালেন্ট নিজেদের পন্যের মাধ্যমে তুলে ধরেছে তা সত্যিই প্রশংসনীয়। এতো সুন্দর একটা মেলা আয়োজনের জন্য ইএলডিসি টিমকে ধন্যবাদ’।

আয়োজন নিয়ে এন্ট্ররপ্রেনরশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাবের (ইএলডিসি) এইচ আর এন্ড এডমিন ডিপার্টমেন্ট হেড মো. মেহেদি হাসান  বলেন, ‘ইএলডিসির অন্যতম উদ্দেশ্য ‘উদ্যোক্তা উন্নয়ন ও বিকাশ’ এর আওতায় ২য় বারের মতো কুবির উদ্যোক্তাদের নিয়ে মেলা আয়োজন করছি। আমরা বিশ্বাস করি, তিনদিনের এই মেলা শিক্ষার্থীদের এসব উদ্যোগকে আরো পরিচিত করাতে এবং নিজেদের পণ্য সম্পর্কে জানান দিতে সাহায্য করবে। কুবি পরিবারের সকলের সহযোগিতা অংশগ্রহণকারী উদ্যোক্তাদের আরো বেশি অনুপ্রাণিত করবে আশা রাখি। উদ্যোক্তাদের বিকাশে ইএলডিসি প্রতিবছর দুইটি উদ্যোক্তা মেলা আয়োজন করবে।’

উল্লেখ্য, ইএলডিসি কর্তৃক আয়োজিত এই ট্রেড এক্সিবিশন চলবে আগামী ৭ মার্চ এবং ৮ মার্চ পর্যন্ত।

পছন্দের আরো পোস্ট