চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ওরিয়েন্টেশন

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২৭ ফেব্রুয়ারি ২০২২ সকাল ১১:০০ টায় চবি কলা ও মানববিদ্যা অনুষদের ২নং গ্যালারিতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

উপাচার্য তাঁর বক্তব্যে নবীন শিক্ষার্থীদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হলো জ্ঞান-গবেষণার সর্বোচ্চ পীঠস্থান; এখানে জ্ঞান আহরণের নির্দিষ্ট কোন গন্ডি নেই। দেশের সর্বোচ্চ এ বিদ্যাপীঠে যে যত বেশি জ্ঞান আহরণ করবে সে তত বেশি জীবনে সাফল্য লাভ করতে পারবে। উপাচার্য শিক্ষার্থীদেরকে পারস্পরিক ভ্রাতৃত্বের বন্ধন অটুট রেখে সম্মানিত শিক্ষকবৃন্দের আদেশ-উপদেশ মেনে লেখাপড়ায় অধিক মনোনিবেশের মাধ্যমে নিজেদের আলোকিত জীবন গঠনের পরামর্শ দেন। উপাচার্য নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন।

Post MIddle

চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মোহাম্মদ মীর সাইফুদ্দীন খালেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, বাংলাদেশ স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আহসানুল কবীর এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত বিভাগের শিক্ষার্থী ইমরুল হাসান রনি।

অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ এবং নবীন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে একজন ছাত্র ও একজন ছাত্রী তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

পছন্দের আরো পোস্ট