খুবিতে জাতীয় পরিসংখ্যান দিবসের র‌্যালি

খুবি প্রতিনিধি।

‘গুণগত পরিসংখ্যান উন্নত জীবনের সোপান’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ২৭ ফেব্রুয়ারি (রবিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপ্লিনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

Post MIddle

সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি ২০২০ সালের ৮ জুন মন্ত্রিসভার বৈঠকে ২৭ ফেব্রুয়ারিকে জাতীয় পরিসংখ্যান দিবস ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার সদস্যদের ধন্যবাদ জানান। তিনি বলেন, শুধুমাত্র পড়ার জন্যই পরিসংখ্যান নয়। যেকোনো ধরনের গবেষণার অ্যানালাইসিসের জন্য পরিসংখ্যানের প্রয়োজন পড়ে। এর গুরুত্ব সব ডিসিপ্লিন ও সাবজেক্ট এর সাথে জড়িত। তিনি আরও বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও অগ্রগতির পরিমাপক হচ্ছে পরিসংখ্যান। সঠিক পরিসংখ্যান না পেলে কোনো সিদ্ধান্তই নেওয়া সম্ভব হয় না।

বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে শহিদ তাজউদ্দীন আহমদ ভবন ঘুরে অদম্য বাংলায় গিয়ে শেষ হয়। র‌্যালিতে পরিসংখ্যান ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, পরিসংখ্যান দিবস উদযাপন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মো. সালাউদ্দিন খানসহ ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট