ক্যাম্পাসেই গায়ে হলুদ ইবি শিক্ষার্থীর

ইবি প্রতিনিধি-

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে সারাদিন জুড়েই চলছে নানা আয়োজন। মেয়েরা রঙিন শাড়িতে আর ছেলেরা পাঞ্জাবি পরে প্রিয় মানুষটির সাথে ঘুরে বেড়াচ্ছেন শিক্ষার্থীরা। এদিকে বিক্ষেভ মিছিলসহ নানা কর্মসূচী পালন করেছেন প্রেম বঞ্চিতরা।

তবে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামের সামনে চোখে পড়লো ভিন্নধর্মী এক আয়োজনের। গায়ে হলুদের স্টেজে কনের সাঁজে বসে আছে এক তরুণী। অনেকে এসে আলতো করে হলুদ লাইয়ে দিচ্ছেন তার গালে। আর আশেপাশে গানের তালে তালে নৃত্য করতেছেন একদক তরুণ-তরুণী। কাছে গিয়ে জানা গেলো তারা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কনের সাঁজে বসে থাকা তরুণী সুমাইয়া ইয়াসমিন রিয়া তাদেরই সহপাঠী। রিয়ার বাসা ক্যাম্পাস পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার শৈলকুপা থানায়। আগামী ১৮ ফেব্রুয়ারি পারিবারিক ভাবে কুষ্টিয়া জেলার হালিমুর রহমানের সাথে বিয়ে হচ্ছে রিয়ার। হালিমুর  পেশায় একজন ব্যাংকার।

রিয়ার বিয়ের দিনকে স্মরণ করে রাখতে ভালোবাসা দিবসে ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করেছেন তার বন্ধুরা। দুপুর ২টা থেকে প্রায় তিন ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে রিয়ার বান্ধবী শাপলা খাতুন বলেন, রিয়ার প্রতি আমাদের ভালোবাসাকে স্মরণীয় করে রাখতে আমরা এই আয়োজন করেছি। সে আমাদের বিভাগের সি আর হওয়ার কারণে তার প্রতি আমাদের ভালোবাসাটা একটু বেশী। তাই সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলা সত্ত্বেও আমরা এই আয়োজন করেছি।

Post MIddle

রাফায়েল আহমেদ অঙ্কন বলেন, আজকের দিনটি আমাদের কাছে একটি স্পেশাল দিন। আমাদের বান্ধবী রিয়ার প্রতি আমাদের ভালোবাসাকে স্মরণ করে রাখতে আমাদের এই আয়োজন। আজকের এই বিশেষ দিনে এ আয়োজন করতে পেরে আমরা অনেক আনন্দিত।

এদিকে ভালোবাসার নামে নোংরামির প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে প্রেম বঞ্চিত সংঘ। বিকেল ৪টায় জিয়া মোড় থেকে শুরু হয়ে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মিলিত হয়। এসময় তারা,  কেউ পাবে কেউ পাবেনা; তা হবেনা তা হবেনা, প্রেমের নামে ভণ্ডামি; চলবে না চলবে না, নষ্ট প্রেমের খাতাতে; আগুন জ্বালো একসাথে, যোগ্য প্রেমিক হারালে; কাঁদতে হবে আড়ালে, সহ বিভিন্ন শ্লোগান দেন।

 

এছাড়া ভালোবাসা দিবস উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে পিওর সিঙ্গেল কমিটি। বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে সারাদিনব্যাপী এ কর্মসূচীর আয়োজন করেন তারা।

পছন্দের আরো পোস্ট