শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে ইবি শিক্ষকের মৌন প্রতিবাদ

ইবি প্রতিনিধি-

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসির পদত্যাগের দাবিতে মৌন প্রতিবাদ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষক। অবস্থাকারী শিক্ষক ইনজামামুল হক ইবির পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের প্রভাষক ও শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী। বুধবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করেন তিনি।

কর্মসূচিতে একই বিভগের শিক্ষার্থী বাশার ঐ শিক্ষকের সাথে সংহতি প্রকাশ করে অবস্থান করেন। শাবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে ১ ঘন্টা অবস্থান করে তারা। এসময় তারা ‘ছাত্রদের জীবনের চেয়ে কি পদ বড়?’ শিক্ষকের কাছে আত্মসম্মানের চেয়ে কি পদবী বড়?’ ‘আস্থা ছাড়া পদের মূল্য কী? ছাত্রদের অভুক্ত রেখে খাবার হজম হয় তো?’ ‘যে ভিসি ক্ষমতালোভী, সে ভিসি চাই না’ ‘আমার মুজিব তো এমন শিক্ষক চান নি’ সহ বিভিন্ন শ্লোগান লিখিত প্লাকার্ড প্রদর্শন করেন।

Post MIddle

অবস্থানরত শিক্ষক ইনজামামুল হক বলেন, ‘শাবিপ্রবির ইস্যু এখন শুধু ছোট কোন বিষয় নয়, এটা এখন জাতীয় ইস্যু। সেখানের বর্তমান অবস্থা সম্পর্কে সবাই অবগত। শাবির ভিসির বর্তমান অবস্থানের কারণে একজন শিক্ষক হিসেবে আমি লজ্জিত। শিক্ষার্থীদের উপর পুলিশ নিয়ে হামলা চালানো লজ্জাজনক বিষয়।

তিনি আরো বলেন, একজন সাবেক শাবিপ্রবিয়ান হিসেবে আমি জানি, শাবিপ্রবির শিক্ষার্থীরা কখনোই সহিংস আন্দোলন করেনা। তারা প্রথম থেকেই অহিংস আন্দোলন করে যাচ্ছে কিন্তু ভিসি পুলিশ দিয়ে তাদের উপর ন্যাক্কারজনক হামলা করেছে। আন্দোলনে সহযোগীতা করায় সম্প্রতি শাবিপ্রবির কয়েকজন সাবেক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। একজন সাবেক শিক্ষার্থী হিসেবে বর্তমান শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সহযোগীতা করতেই পারি। কিন্তু এজন্য তাদের গ্রেফতার করা অযৌক্তিক। শিক্ষকদের সম্মান রক্ষার্থে ভিসির পদত্যাগের দাবি জানাচ্ছি।

পছন্দের আরো পোস্ট