চবি বিএনসিসির কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন

চবি প্রতিনিধি।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কার্যালয়ে নব প্রতিষ্ঠিত কম্পিউটার ল্যাব, প্রাথমিক চিকিৎসালয় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম উদ্বোধন এবং বিএনসিসি কর্মকর্তাদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।আজ (২৬ জানুয়ারি ২০২২) দুপুর ১২:৩০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমসমূহ উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি বিএনসিসি’র সমন্বয় কর্মকর্তা মেজর প্রফেসর ড. মোঃ শওকতুল মেহের এর সভাপতিত্বে এবং সেকেন্ড লেফটেন্যান্ট প্রফেসর ড. বায়েজীদ মাহমুদ খানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিদায়ী অথিথি বিএনসিসি’র সাবেক সমন্বয় কর্মকর্তা লেফটেন্যান্ট কর্ণেল প্রফেসর ড এম. শফিকুল আলম ও বিএনসিসি বিমান শাখার সাবেক শাখা প্রধান প্রফেসর ড. এম আতিকুর রহমান।

Post MIddle

উপাচার্য তাঁর বক্তব্যে বিএনসিসি ক্যাডেটসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে কম্পিউটার ব্যবহারসহ প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা অর্জন অতীব জরুরী। উপাচার্য বিএনসিসি ক্যাডেটবৃন্দকে লেখাপড়ার পাশাপাশি কম্পিউটার ল্যাবের সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে কম্পিউটার ব্যবহারে নিজেদের অধিকতর দক্ষ করে গড়ে ওঠার আহ্বান জানান। প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধনের মাধ্যমে চবির ক্যাডেটবৃন্দসহ শিক্ষার্থীরা উপকৃত হবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করায় উপাচার্য বিএনসিসিকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বিদায়ী বিএনসিসি কর্মকর্তাবৃন্দকে আন্তরিক অভিনন্দন জানান ও তাঁদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। অনুষ্ঠানের শুরুতে বিএনসিসির ক্যাডেটবৃন্দ উপাচার্যকে গার্ড অব অনার প্রদান করেন এবং অনুষ্ঠানে বিএনসিসি’র পক্ষ থেকে উপাচার্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস.এম. মনিরুল হাসান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম, বিএনসিসি’র কর্মকর্তাবৃন্দ, ক্যাডেটবৃন্দ, সম্মানিত শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং সুধিবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট