বাকৃবি শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

রায়হান আবিদ,বাকৃবি প্রতিনিধি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর ও বাজেট সভা’২২ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষক সমিতির এ বছর বিভিন্ন খাত থেকে আয় হিসেবে ১২ লাখ ১৮ হাজার ২৩০ টাকা ও ব্যয় হিসেবে ১১লাখ ৯৮ হাজার  টাকা ধরা হয়েছে। সোমবার ( ২৪ জানুয়ারি ) রাতে ভার্চুয়ালি অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক. ড. মো. আব্দুস সালাম। এসময় নতুন কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আশরাফুল হক নতুন বছরের বাজেট পেশ করেন। কমিটির সকল সদস্যের অনুমতিক্রমে প্রস্তাবিত বাজেট সভায় পাশ করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে বিদায়ী কমিটির পরিচালনায় ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর পর্ব সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, শিক্ষকদের ন্যায্য দাবি পূরণে সবাইকে একসাথে কাজ করতে হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অন্তঃকলহ ভেদাভেদ সব ভুলে গিয়ে একত্রে উন্নয়ন কাজে অংশগ্রহণে এগিয়ে আসতে হবে। বাকৃবির প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের সুনজর রয়েছে। কৃষি প্রযুক্তি কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এডিবি এর সাথে আলোচনা চলছে। করোনাকালীন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সার্বিক চেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া সবাইকে করোনা আক্রান্তদের পাশে দাড়ানোর আহবান জানিয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

Post MIddle

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন বলেন , নতুন কমিটি বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে সকল সংগঠন ও প্রশাসনের সাথে কাজ করবে। শিক্ষকদের মান মর্যাদা রক্ষার্থে চলমান আন্দোলনকে ত্বরান্বিত করতে ভূমিকা রাখবে।অধিক গবেষণা কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমন্ডলে আরও এগিয়ে নিতে হবে। প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন প্রকল্প ও প্রযুক্তি পৌঁছে দিতে হবে। সর্বোপরি ছাত্র-শিক্ষক সম্পর্ক আরও বৃদ্ধির লক্ষ্যে সুনজর দিতে হবে। টাইমস হায়ার এডুকেশনের বিশ্ব র‌্যাংকিংয়ে  বাকৃবি যে জায়গা করে নিয়েছে সেটিও অক্ষুণ্ণ রাখবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সুসংগঠিত প্রচেষ্টা এবং তার গুরুভার শিক্ষক সমিতির।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বর্তমান ও বিগত কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ উক্ত সভায় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বাকৃবিতে শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম নিরঙ্কুশ জয়লাভ করে।

পছন্দের আরো পোস্ট