ইবির ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা সশরীরে

ইবি প্রতিনিধি-

আগামী ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে এসময় চলমান পরীক্ষাগুলো সশরীরে গ্রহণ করা হবে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

Post MIddle

প্রজ্ঞাপনে বলা হয়, করোনার বিস্তারের ফলে বিশ্ববিদ্যালয়ের সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে অনলাইনে যথারীতি ক্লাস চলবে। এসময় আবাসিক হলসমূহ খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে গ্রহণ করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খোলা থাকবে এবং ভর্তি প্রক্রিয়া চলমান থাকবে।

এবিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুস সালাম বলেন, সরকার কতৃক অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষিত হলেও  বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এর প্রেক্ষিতে আবাসিক হল প্রভোস্ট, অনুষদের ডিন ও বিভাগের সভাপতিদের সাথে আলোচনা করে আমরা এসব সিদ্ধান্ত নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ করলে শিক্ষার্থীরা বাইরে থাকার ভালো জায়গা পাবেনা। তারা বাইরে যে মেসে থাকবে তার চেয়ে হলে থাকাই বেশী নিরাপদ। সবকিছু বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি।

পছন্দের আরো পোস্ট