ইবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক কর্মশালা

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন শিক্ষক সমাজ জাতির বিবেক, শিক্ষকরা নিজের বিবেক দ্বারা তাড়িত। এজন্য ৭৩ অধ্যাদেশের মাধ্যমে শিক্ষকদের অফিস উপস্থিতিতে হাজিরা স্বাক্ষর রাখা হয়নি। তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে চলেছে। জাতিকে টিকিয়ে রাখতে হলে নীতিবোধ মানুষের প্রয়োজন। এজন্য নীতি, নৈতিকতার মধ্যদিয়ে আমাদেরকেও এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আসুন আমরা শুদ্ধাচারের মাধ্যমে সেবা প্রদান করে দেশকে দুর্নীতি মুক্ত করি। ভাইস চ্যান্সেলর বলেন, আগামীতে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের কাজের অগ্রগতির উপর বাজেট দেবে সরকার। এজন্য আমাদের কাজে যদি কোন দুর্বলতা থাকে তা কাটিয়ে উঠে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, আসুন আমরা শুদ্ধাচারের মাধ্যমে নিজ নিজ দায়িত্ব পালন করে আমাদের বিশ^বিদ্যালয়কে আরও উচ্চস্থানে নিয়ে যাই।

আজ (১৭ জানুয়ারি) সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম এসব কথা বলেন।

প্রশাসন ভবনের ৩য় তলায় অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতির বক্তৃতায় এপিএ টিমের আহ্বায়ক ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, এখন থেকে প্রতিটি বিভাগ ও অফিসকে প্রতি ৩ মাস অন্তর রিপোর্ট পেশ করতে হবে। এজন্য প্রতিনিয়ত যে কাজগুলো করা হচ্ছে তার ডকুমেন্ট সংরক্ষণ রাখতে হবে। তিনি বলেন, আজকের এ কর্মশালার গুরুত্ব ব্যাপক। এ কর্মশালার অভিজ্ঞতা আমাদের আগামীতে কাজে লাগাতে হবে।

Post MIddle

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আমাদের প্রতিটি কাজের সাথে সংশ্লিষ্টদের মধ্যে সমন্বয় রাখতে হবে। তাহলে কাজের গতি বৃদ্ধি পাবে। তিনি বলেন, আসুন আমরা নিজের এবং বিশ^বিদ্যালয়ের প্রয়োজনে সততা ও দক্ষতার সাথে কাজ করি।

এপিএ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও উপ-রেজিস্ট্রার (প্রশাসন-১) ড. মোঃ নওয়াব আলী খানের পরিচালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারঃ) মু. আতাউর রহমান।

কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে আলোচনায় অংশ নেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ মিজানুুর রহমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুস সামাদ, টিএসিসি’র পরিচালক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাঃ মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. অশোক কুমার চক্রবর্তী, আইন প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এম এয়াকুব আলী, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. নূরুন নাহার, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান, লোকপ্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ লুৎফর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আক্তারুজ্জামান, ল’এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সাহিদা আক্তার।

কর্মশালায় বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি ও অফিস প্রধানগণ অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট