সেলিম আল দীনের প্রয়াণ দিবস পালিত

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে আজ যথাযোগ্য মর্যাদায় রবীন্দ্রোত্তর বাংলা নাটকের প্রাণপুরুষ অধ্যাপক ড. সেলিম আল দীনের ১৪-তম প্রয়াণ দিবস পালিত হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পক্ষে বেলা এগারোটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইস্রাফিল আহমেদ এবং বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. হারুন অর রশীদ খান, ড. সোমা মুমতাজ, ছাত্র-শিক্ষক কেন্দ্রের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. জেবউননেছা প্রমুখ সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

Post MIddle

সেলিম আল দীনের সমাধিতে আরও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ গ্রামথিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, বাংলাদেশের পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, নাটক সংসদ, ভোর হোল, শহীদ টিটু থিয়েটারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও কলাকুশলীবৃন্দ। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর সেলিম আল দীনের সমাধি চত্তরে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় মনন ও বিশ^-ইতিহাস-ঐতিহ্যের সন্ধানে সেলিম আল দীনের নাট্যচর্চা নিয়ে আলোচনা করা হয়।

এরআগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে দশটায় অমর একুশ ভাষ্কর্যের চত্তর থেকে একটি স্মরণযাত্রা সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। শিক্ষক-শিক্ষার্থী, স্বপ্নদল নাট্যসংগঠনের পরিচালক জাহিদ রিপন, দেশের সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ স্মরণযাত্রায় অংশগ্রহণ করেন। এছাড়া সেলিম আল দীনের প্রয়াণদিবস উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ সেমিনার, ভার্চুয়াল আলোচনা সভা ও নাটক প্রদর্শনের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট