কুবিতে বাংলা বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন  ভাষা-সাহিত্য পরিষদের উদ্যোগে ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে নবীন বরণ ও প্রবীণ বিদায় এবং শিক্ষক সম্মাননা  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১২ জানুয়ারি) কলা ও মানবিক অনুষদের হল  রুমে দুপুর দুইটায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. এম এম শরিফুল করিম সহ বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা।

Post MIddle

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করে অনুষ্ঠান শুরু হয়।  এরপর পিএইচডি ডিগ্রি লাভ করায় বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোকাদ্দেস- উল-ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ রেজাউল ইসলামকে  ও এমফিল ডিগ্রি লাভ করায়  বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ শামসুজ্জামান মিলকি, সহকারী অধ্যাপক কামরুন নাহার শীলাকে  শিক্ষক সম্মাননা দেয়া হয়।

এরপর রাখি বেঁধে, আফসান পরিয়ে ও মিষ্টি খাইয়ে বিভাগের নবীনতম ব্যাচকে বরণ করে নেয়া হয়। এছাড়া প্রবীণ শিক্ষার্থীরা তাদের দীর্ঘ শিক্ষা জীবনের স্মৃতি রোমন্থন করেন।

উল্লেখ্য, নবীন বরণ ও প্রবীণ বিদায় এবং শিক্ষক সম্মাননা অনুষ্ঠানের আগে বিভাগের করিডোরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে পিঠা উৎসব আয়োজিত হয়।

 

পছন্দের আরো পোস্ট