সিআইডি সদর দপ্তরে কানাডিয়ান ইউনিভার্সিটি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আইন বিভাগের উদ্যোগে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার ৬ জানুয়ারি, ২০২২ তারিখে ঢাকায় অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-এর সদর দফতরে দিনব্যাপী পরিদর্শন করেন। শিক্ষার্থীরা সাইবার ক্রাইম ইউনিট, অর্গানাইজড ক্রাইম ইউনিট, ফরেনসিক ল্যাব এবং সিআইডি সদর দফতরের ডিএনএ ব্যাঙ্ক যাতে আইন প্রয়োগকারী সংস্থার কার্যক্রমে উন্নয়নশীল প্রবণতা এবং প্রযুক্তির অবদান সম্পর্কে একটি সম্মক ধারনার  সুযোগ লাভ করেন। শিক্ষার্থীরা ‘বাংলাদেশে সাইবার ক্রাইম ট্রেন্ডস’ এবং ‘বাংলাদেশে মানি লন্ডারিং আইন’ বিষয়ক অন্তর্দৃষ্টিপূর্ণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

মাঠ পরিদর্শনে সভাপতিত্ব করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-এর প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান, পিপিএম। এছাড়াও উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র অ্যাডভাইজর প্রফেসর ড. এইচ এম জহিরুল হক এবং আইন বিভাগের বিভাগীয় প্রধান ব্যারিস্টার সানজাদ শেখসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

Post MIddle

ব্যারিস্টার মাহবুবুর রহমানের মতে, ‘অপরাধের নতুন প্রবণতা একটি উদীয়মান হুমকি এবং তাই সতর্কতার সাথে মোকাবিলা করতে হবে’।

শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যাক্ত করে বলেন, মাঠ পরিদর্শনটি আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলির দ্বারা করা বাস্তবিক কাজগুলি সম্পর্কে আরও ভালভাবে বোঝার একটি বিচক্ষণ সুযোগ ছিল যা আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে তাদের অনুপ্রাণিত করেছে।

পছন্দের আরো পোস্ট