কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক।

গতকাল (১০ জানুয়ারি) সোমবার বরিশাল ব্রজমোহন কলেজে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) আয়োজিত ‘ওয়ার্কশপ অন ন্যাশনাল স্ট্র্যাটেজিক প্লান ফর হায়ার এডুকেশন কলেজেস ইন বাংলাদেশ: ২০২৩-২০৩১’ শীর্ষক রিজিওনাল ডিসিমিনেশন ওয়ার্কশপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, উন্নত, দক্ষ, যোগ্য, মানবিক নাগরিক তৈরিতে বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি ও মূল্যবোধের জাগরণ ঘটাতে হবে ।

নিজস্ব শিল্প-সাহিত্য-সংস্কৃতি, জ্ঞান-বিজ্ঞান চর্চার বিকল্প নেই উল্লেখ করে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‘আমাদের প্রাচ্যের যে শক্তি রয়েছে সেটিকে যে পাশ্চাত্যের অনুকরণে হতে হবে তা নয়। আমাদের নিজস্ব শক্তি আছে। আমাদের জ্ঞান চর্চার ইতিহাস আছে।

Post MIddle

সিইডিপি প্রকল্প পরিচালক ড. এ কে এম মুখলেছুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন, ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়াসহ ১৭ টি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষবৃন্দ।

উপাচার্য এর আগে সকালে বরিশাল হাতেম আলী কলেজে ‘ইন হাউজ অফিস ম্যানেজমেন্ট ও আইসিটি’ বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম পরির্দশন করেন। এসময় তাঁর সঙ্গে বরিশাল হাতেম আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. গোলাম মোস্তফা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. অলক কুমার সাহা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি উপাচার্য হাতেম আলী কলেজের বঙ্গবন্ধু কর্নার ও বি এড পরীক্ষার হল পরিদর্শন করেন।

পছন্দের আরো পোস্ট