বাকৃবির ছাত্রী হলে ইন্টারনেট নেটওয়ার্ক নিয়ে যত অভিযোগ

রায়হান আবিদ, বাকৃবি প্রতিনিধি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রী হল বেগম রোকেয়াতে সংযোগ থাকা সত্ত্বে থাকে না ইন্টারনেট নেটওয়ার্ক । সিনিয়দের রুমে  থাকলেও ১ম বর্ষের এবং ২য় বর্ষের শিক্ষার্থীদের রুমে নেই পর্যাপ্ত নেটওয়ার্ক সুবিধা। এসব শিক্ষার্থীদের রুমগুলোতে দেখা দিয়েছে  নেটওয়ার্ক  সংযোগের অব্যবস্থাপনা। এমনটিই অভিযোগ করেছেন ওই হলের কিছু শিক্ষার্থী।

জানা যায়, দোতলা এবং তিনতলায় নেটের সমস্যার কারণে কিছু সংখ্যক  শিক্ষার্থী নিজস্ব  অর্থায়নে রাউটার কিনে ব্যবহার করছে। এছাড়া অন্যান্য শিক্ষার্থীরা ডাটা কিনে ব্যবহার করছে। পড়ালেখা অনলাইন ভিত্তিক হওয়ায় প্রতিদিনই  শিক্ষার্থীদের  প্রচুর ডাটা কিনতে হয়।

Post MIddle

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, “আমাদের  হলে ইন্টারনেটের নাম মাত্র ব্যবস্থা নেই। যা রয়েছে সেটা  শিক্ষার্থীরা নিজেরা টাকা নিয়েছে, তাও অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।  অনলাইনে ক্লাসগুলো করতে অনেক সমস্যা হয়।”

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক  শিক্ষার্থী বলেন, “দোতলা পর্যন্ত ইন্টারনেট সংযোগ আছে । আমরাও নিজেরা ইন্টারনেট সংযোগ নেওয়ার জন্য টাকা দিয়েছি। হল থেকে যে রাউটার দিয়েছে সেটা যথেষ্ট জায়গা জুড়ে নেটওয়ার্ক সরবারহ করতে পারে না। এছাড়া ক্যাফেটেরিয়া, লনেও সংযোগ আছে তাও অনেক ধীর গতির ইন্টারনেট সরবারহ করে।

হলের প্রভোস্ট অধ্যাপক খান মো. সাইফুল ইসলামের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “আমরা এই সমস্যা সমাধানের চেষ্টা করছি। অনেক গুলো রাউটার কেনা হয়েছে । তবু্ও সমস্যা রয়েছে । এই সমস্যার স্থায়ী সমাধানের জন্যে কিছু সময় লাগবে ।

পছন্দের আরো পোস্ট