ঢাবি এবং স্লুমবার্জার সিয়াকোর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্লুমবার্জার সিয়াকো ইনক. লি. এর মধ্যে আজ (৫ জানুয়ারি ২০২২) বুধবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং স্লুমবার্জার সিয়াকো ইনক. লি.-এর কান্ট্রি ম্যানেজার শহিদ হোসেন চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আজিজ হাসান, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং বিভাগের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

Post MIddle

এই সমঝোতা স্মারক অনুযায়ী, স্লুমবার্জার কোম্পানি কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের জি এন্ড জি সিমুলেশন ল্যাব এর উন্নয়নে সফট্ওয়্যার প্যাকেজ এবং কারিগরি সহযোগিতা প্রদান করবে।

এছাড়া,বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের প্রশিক্ষণ প্রদান করা হবে। উল্লেখ্য,স্লুমবার্জার সিয়াকো ইনক. লি. যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি শীর্ষস্থানীয় কোম্পানি।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য স্লুমবার্জার সিয়াকো ইনক. লি. কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে এবং দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এই সমঝোতা স্মারক কার্যকর ভূমিকা পালন করবে বলেও তিনি উল্লেখ করেন।

পছন্দের আরো পোস্ট