সড়ক সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়ক সংস্কারসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। সোমবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচী পালন করেন তারা।

অন্য দাবিগুলো হলো, প্রধান ফটকের সামনে ফুটওভারব্রিজ নির্মণ করা ও কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে চলাচলকৃত সকল বাসে শিক্ষার্থীদের জন্য হাফভাড়া নিশ্চিত করা। মানববন্ধনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আজিজুল হক পিয়াসের সঞ্চালনায় বক্তব্য রাখেন আব্দুর রউফ, জিকে সাদিক, রায়হান বাদশা রিপন, মেহেদী রাফি ও মাহমুদুল হাসান। এসময় শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে শাখা ছাত্র মৈত্রী ও ছাত্র ইউনিয়ন।

Post MIddle

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে তীব্র গতিতে গাড়ি চলাচল করে কিন্তু প্রধান ফটকের সামনে কোন গতিরোধক বা ফুটওভারব্রিজ নেই। যে কোন সময় এখানে একটা বড় দুর্ঘটানা ঘটে যেতে পারে। আমরা আমাদের কোন ভাইকে হারানোর আগেই প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

তারা আরো বলেন, হাফভাড়া শিক্ষার্থীদের প্রতি কোন অনুগ্রহ নয়, এটা আমাদের অধিকার। স্বাধীনতার পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শিক্ষার্থীদের হাফভাড়া বহাল ছিলো, এটি নতুন কোন বিষয় নয়।

পছন্দের আরো পোস্ট