‘ন্যাশনাল বিডি-স্টিম’ প্রতিযোগিতায় রানার-আপ চুয়েট চেকমেট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর “চুয়েট চেকমেট-১৯” নামের একটি দল বাংলাদেশ সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাথেম্যাটিকস (STEM) ফাউন্ডেশনের আয়োজনে “ন্যাশনাল বিডি-স্টিম প্রতিযোগিতা-২০২১” এ সারাদেশের মধ্যে দ্বিতীয় রানার-আপ নির্বাচিত হয়েছে।

দলের সদস্যরা হলেন,

ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘১৯ ব্যাচের শিক্ষার্থী তানযীম তাহমীদ রেজা ও তাইয়্যিবা বুশরা, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘১৯ ব্যাচের শিক্ষার্থী জোহায়ের মাহতাব এবং ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘১৯ ব্যাচের শিক্ষার্থী কাশফি উদ্দিন।

Post MIddle

এ উপলক্ষ্যে আজ (২০ ডিসেম্বর) সোমবার ভাইস চ্যান্সেলর কার্যালয়ে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়ের সাথে বিজয়ী দলটি সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় দলের সুপারভাইজার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে চুয়েট ভিসি বিজয় দলের সদস্যদের ও সুপারভাইজারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। একইসাথে ভবিষ্যতেও এ ধরনের সৃজনশীল প্রতিযোগিতার মাধ্যমে চুয়েটের ভাবমূর্তি ও সম্মানকে তুলে ধরার আহবান জানান।

উল্লেখ্য, জাতিসংঘ স্বীকৃত টেকসই উন্নয়ন সূচক (SDG)-এর ১১ নম্বর সূচক নিয়ে প্রতিযোগিতায় উপস্থাপিত চুয়েট দলের প্রজেক্টের শিরোনাম ছিলো Developed Model with Integrated Project for Sustainable Cities & Communities.।

প্রসঙ্গত, গতকাল (১৯ ডিসেম্বর) রবিবার রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, এমপি। পুরষ্কার হিসেবে দলটি সনদপত্রের পাশাপাশি ৭৫ হাজার টাকা পেয়েছে। এবারের প্রতিযোগিতায় দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের মোট ২৩৮টি দল অংশগ্রহণ করে।

পছন্দের আরো পোস্ট