যবিপ্রবিতে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস পালন

যবিপ্রবি প্রতিনিধি।

বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তীর প্রথম প্রহরে মনোমুগ্ধকর আতশবাজি প্রদর্শনী, ফানুস উড়ানো, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ, বিজয় শোভাযাত্রা ও দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মহান বিজয় দিবস-২০২১ উদ্যাপন করা হয়েছে।

যবিপ্রবির মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু আজ বৃহস্পতিবার সূর্যোদয়ক্ষণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে। করোনা মহামারীর কারণে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে যবিপ্রবিতে এবারের মহান বিজয় দিবসের কর্মসূচি পালন করা হয়।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকাল ৯টায় যশোর শহরের কালেক্টরেট ভবনের মূল ফটক থেকে বিজয় শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের পক্ষ থেকে যশোর শহরের বকুলতলাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপক ও রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান।

একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতির নেতৃবৃন্দ জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে যবিপ্রবি ছাত্রলীগ, যবিপ্রবি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বের করা হয় বিজয় শোভাযাত্রা। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ৫০ পাউন্ডের কেক কাটা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে বিজয় দিবস সম্পর্কিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বিকেল সাড়ে ৪টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে যে শপথ বাক্য পাঠ করান, এতে বিশ্ববিদ্যালয়ের গ্যালারি থেকে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা অংশ নেন।

দিনব্যাপী এসব অনুষ্ঠানে আরও উপস্থিত যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, ডিনস্ কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান, ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. মো. তানভীর ইসলাম, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ড. মো. আমজাদ হোসেন.নবনির্বাচিত সভাপতি ড. সেলিনা আক্তার ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম কামরুল হাসান, সাধারণ সম্পাদক মো. হেলালুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ।

যবিপ্রবির ছাত্রলীগ নেতা আফিকুর রহমান অয়ন, বিপ্লব দে শান্ত, শিলা আক্তার, সোহেল রানাসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও অনুষ্ঠানে যবিপ্রবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট