সিভাসুতে মহান বিজয় দিবস উদযাপন

সিভাসু প্রতিনিধি।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়েছে।

দিবসের প্রথম প্রহরে রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সিভাসু’র ফিশারিজ অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী ইউনিয়ন, প্রগতিশীল শিক্ষক ফোরাম, অনুষদ, আবাসিক হলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পাঞ্জলি প্রদান করা হয়। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ম্যুরাল এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ফোটানো হয় আতশবাজি।

Post MIddle

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন সিভাসু’র ফিশারিজ অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টরসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে সিভাসু কর্তৃক আয়োজিত অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল-বিজয় র‌্যালি, কেক কাটা, বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কর্নার উদ্বোধন, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রীতি ক্রিকেট ও ভলিবল ম্যাচ, বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার মহতী লক্ষ্যে সরকারি সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের জাতীয় পতাকাযুক্ত দন্ড হাতে নিয়ে শপথ বাক্য পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিক্ষার্থী ও কর্মচারীদের জন্য প্রীতিভোজ।

শুক্রবার (১৬.১২.২০২১) সকাল ১০টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং মহান বিজয় দিবসের আলোচনা সভা।

পছন্দের আরো পোস্ট