সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিকৃবি প্রতিনিধি।

বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সূর্যোদয়ের পর পতাকা অর্ধনমিত করার মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

এরপর কালো ব্যাজ ধারন করে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে প্রশাসন ভবনের সামনে হতে শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি সিকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

Post MIddle

পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি বলেন, ‘১৯৭১ সালের ১৪ ডিসেম্বর হানাদার ও এদেশীয় দোসররা জাতির সূর্যসন্তানদের হত্যা করেছিল। তারা এখনও সুযোগ পেলে জাতির পতাকা খামচে ধরতে চায়।’

তিনি শহীদ বুদ্ধিজীবীদের বিভিন্ন কীর্তির স্মৃতিচারণ করেন এবং দেশমাতৃকার প্রতি তাঁদের এই মহান আত্মত্যাগের মহিমা জাতীয় জীবনে প্রয়োগ করার জন্য সকলকে আহবান জানান।

র‌্যালি শেষে পুষ্পস্তবক দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানান উপাচার্য, রেজিস্ট্রার,মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন কমিটি, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, প্রক্টরিয়াল বডি, শিক্ষক সমিতি, ডিন কাউন্সিল, প্রভোষ্ট কাউন্সিল, বাংলাদেশ ছাত্রলীগের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, সাদা দল,লেকচারার’স এন্ড এসিস্ট্যান্ট প্রফেসর’স সোসাইটি (ল্যাপস) অফিসার পরিষদ, সাংবাদিক সমিতি, কর্মচারি পরিষদ, বিভিন্ন অনুষদীয় ছাত্রসমিতি, আবাসিক হলসমূহ, বিশ্ববিদ্যালয়ের সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট