সাদার্ন ইউনিভার্সিটিতে গভীর শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক।

গভীর শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ অধ্যাপক সরওয়ার জাহান, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণ।

Post MIddle

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি দখলদার বাহিনী ও তাদের সহযোগীরা দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের একটি বড় অংশকে পরিকল্পিতভাবে হত্যা করে। যা পৃথিবীর ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায়। আমরা গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের, যাঁদের আমরা হারিয়েছি স্বাধীনতা সংগ্রামের সূচনা থেকে চূড়ান্ত বিজয়ের ঠিক আগমুহূর্ত পর্যন্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণা পর থেকে দখলদার পাকিস্তানি বাহিনী এ হত্যা যজ্ঞ শুরু করে। এসময় বক্তারা শহীদ বুদ্ধিজীবীদের জীবনাদর্শ ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য শিক্ষক, গবেষক ও লেখকদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট