যবিপ্রবির পিইএসএস বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধি।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পিইএসএস বিভাগ জিএসটি গুচ্ছভুক্ত নয় বিধায় এ বিভাগের ভর্তি পরীক্ষা যবিপ্রবি কর্তৃপক্ষ স্বতন্ত্রভাবে গ্রহণ করেছে।

আজ সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের নবম তলার পরীক্ষা কেন্দ্রে পিইএসএস বিভাগের স্নাতক প্রথম বর্ষের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য বিজ্ঞান অনুষদ অফিস জানায়, পিইএসএস বিভাগে ভর্তির জন্য আবেদনকৃত ৩৪২ জনের মধ্যে ভর্তি পরীক্ষায় ২৪০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী উপস্থিত হন। আগামী ১৩ ডিসেম্বরের মধ্যেই এ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এমসিকিউ বা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ মেধা তালিকা থেকে যে সকল শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে, তাঁদের আগামী ২২ ডিসেম্বর সকাল ৯টা থেকে ব্যবহারিক (প্রাকটিক্যাল) পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। অর্থাৎ তাঁদেরকে ব্যবহারিক পরীক্ষায় শারীরিক সক্ষমতা ও যেকোনো একটি খেলায় দক্ষতা প্রমাণ করতে হবে।

Post MIddle

আগামী ২৬ ডিসেম্বর (এমসিকিউ ও ব্যবহারিক) চূড়ান্ত ফলাফল এবং ভর্তির তারিখ ও সময় প্রকাশ করা হবে। পিইএসএস বিভাগের মোট আসন ৩০টি। এরমধ্যে জাতীয় দলের খেলোয়াড় অথবা জাতীয় পর্যায়ে পদক প্রাপ্ত পরীক্ষার্থীদের জন্য ৫০ শতাংশ আসন সংরক্ষিত থাকবে। তবে সংরক্ষিত আসনে যোগ্য প্রার্থী না পাওয়া গেলে মেধা তালিকা হতে শূন্য আসন পূরণ করা হবে।

সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবিতে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পিইএসএস একটি বিশেষায়িত বিভাগ। এ জন্য যবিপ্রবি স্বতন্ত্রভাবে এ বিভাগের ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমি ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক জানাচ্ছি।

এদিকে পিইএসএস বিভাগের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর কেন্দ্র পরিদর্শন করেন স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, পিইএসএস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম, একই বিভাগের অধ্যাপক ড. মো. নাসিম রেজাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের দায়িত্বরত ব্যক্তিবর্গ। ভর্তির অন্যান্য অত্যাবশীয় শর্তাবলী বিশ্ববিদ্যালয়ের http://www.just.edu.bd/ ওয়েবসাইটে ভিজিট করার অনুরোধ জানানো হয়েছে।

পছন্দের আরো পোস্ট