৪৪তম বিসিএসে ১ হাজার ৭১০ পদে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক।

সরকারি চাকরিতে ১ হাজার ৭১০ কর্মকর্তাকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।মঙ্গলবার ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে চাকরি প্রত্যাশীদের ৩১ জানুয়ারির মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমীন বলেন, “২৫টি ক্যাডারে ১ হাজার ৭১০ পদে নিয়োগ দেওয়ার জন্য ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।” করোনাভাইরাস মহামারীর মধ্যে এই প্রথম নিয়মিত কোনো বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করল পিএসসি।

এর আগে মহামারীর শুরুতে স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগ দিতে গত বছর নভেম্বরে ৪২তম বিশেষ বিসিএস নেওয়া হয়েছিল।

Post MIddle

পরে ২৭ জুলাই জরুরি প্রয়োজনে আরও দুই হাজার সহকারী সার্জনকে ৪২তম বিসিএসের মাধ্যমে নবম গ্রেডে নিয়োগ দেওয়ার প্রজ্ঞাপন দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

অনলাইনে ৪৪তম বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু হবে ৩০ ডিসেম্বর থেকে। এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৪৪৯ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪০১ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ২০ জন ও কারিগরি শিক্ষায় ৩৫৫ জন সরকারি চাকরি নিয়োগ পাবে।

সম্ভাব্য সময়সূচি হিসেবে প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৭ মে হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০০ নম্বরের এই এমসিকিউ পরীক্ষা আগের মতোই আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট