ঢাবিতে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের কর্মশালা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিজ্ঞান ও শিক্ষার সকল শাখায় লিঙ্গ সমতা এবং অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাহলেই আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সফল হব এবং সমাজ আরও আলোকিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে আজ (২৭ নভেম্বর ২০২১) শনিবার Gender and Inclusive Pedagogies Package Development শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব বলেন। পরে উপাচার্য Learning Management System (LMS) এর উদ্বোধন করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বৈশ্বিক অংশীদারিত্বের বিকল্প নেই। সামাজিক উন্নয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি, সংস্কৃতির বিকাশসহ বিভিন্ন ক্ষেত্রে বৈশ্বিক অংশীদারিত্ব নিশ্চিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দিতে হবে।

উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম থমকে গেলে সমাজ ক্ষতিগ্রস্ত হবে তাই আমাদের শিক্ষা কার্যক্রমকে সর্বদা চলমান রাখতে হবে। শিক্ষা কার্যক্রমকে চলমান রাখতে LMS সহায়ক ভূমিকা পালন করবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম. অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক ড. মোহাম্মদ আলী জিন্নাহ ধন্যবাদ জ্ঞাপন করেন। দিনব্যাপী কর্মশালায় ইনস্টিটিউটের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ অংশ নেন।

পছন্দের আরো পোস্ট