জাবিতে র‌্যাগ-৪২ এর রাজা-রানী নির্বাচনে প্রার্থী যারা

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪২ তম আবর্তনের শিক্ষা সমাপনী উৎসব ‘র‌্যাগ-৪২’ এর রাজা-রানী নির্বাচন আজ (২৬ নভেম্বর ২০২১) শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষ্যে রাজা-রানী নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী তফসিল ৪২ তম আবর্তনের শিক্ষার্থীদের উপস্থিতিতে পূর্বেই জাকসু ভবনে ঘোষণা করা হয়েছে।

এবারের রাজা রানী নির্বাচনের জন্য চার জন প্রার্থী মনোনয়ন ফরম তুলেছেন। রানী হওয়ার জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন বেগম খালেদা জিয়া হলের আবসিক শিক্ষার্থী ও প্রতœতত্ত্ব বিভাগের ৪২ তম আবর্তনের ফারহানা রহমান শোভা ও শেখ হাসিনা হলের আবসিক শিক্ষার্থী ও ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি বিভাগের দেবযানী রায়।

Post MIddle

অন্য দিকে রাজা হওয়ার দৌড়ে প্রতিযোগিতা করছেন শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ও পদার্থ বিজ্ঞান বিভাগের কাওসার আহমেদ অভি ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী এবং প্রাণীবিদ্যা বিভাগের সিফাত আল রাব্বানি। নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহুর্তে ব্যস্ত সময় পার করছেন রাজা-রানী প্রার্থীসহ সংশ্লিষ্টরা।

নির্বাচনে আগামীকাল সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সর্বশেষ কেন্দ্রীয় ছাত্র সংসদ কেন্দ্রে (জাকসু) ফলাফল প্রকাশ করা হবে। আগমী ২৩,২৪,২৫ ডিসেম্বর তারিখে র‌্যাগের মূল অনুুষ্ঠান অনুষ্ঠিত হবে।

নির্বাচনে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন সাংবাদিকতা বিভাগের ৪২ তম আবর্তনের শিক্ষার্থী আবু তাহের। এছাড়া কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন একই বিভাগের শফিকুল ইসলাম, হাফিজুর রহমান, ইলিয়াস আহমেদ খান ও আফরিন মিম।

পছন্দের আরো পোস্ট