ভর্তিচ্ছুদের সহায়তায় জাবি ছাত্রলীগের সেবা কেন্দ্র

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ‘শেখ রাসেল ভর্তি তথ্য সহায়তা কেন্দ্রে’ কাজ করছে বাংলাদেশ ছাত্রলীগ জাবি শাখার হল ইউনিটের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৬ নভেম্বর) জাবি শাখা ছাত্রলীগের শহীদ রফিক-জব্বার ও জাহানারা ইমাম হল ইউনিটের নেতাকর্মীরা সহায়তা কার্যক্রম পরিচালনা করেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের পাশে স্থাপিত তথ্যকেন্দ্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করা হয়৷ শিক্ষার্থীদের পথনির্দেশ ও কেন্দ্র নির্দেশনায় নেতাকর্মীরা কাজ করেছে। এছাড়া শিক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস কাজ করে যাচ্ছে।

Post MIddle

আজকের কর্মসূচি সম্পর্কে ৪৪ ব্যাচের মাহফুজ বলেন, ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় তথ্য সেবা কেন্দ্র থেকে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার প্রদান করা হচ্ছে। বাইক সার্ভিসের মাধ্যমে শিক্ষার্থীদের হলে পৌঁছে দেয়া হচ্ছে।

আজকের কর্মসূচি সম্পর্কে ৪৪ ব্যাচের ছাত্রলীগ কর্মী সাজ্জাদ হোসেন বলেন, আজকে ‘ই’ও ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা শুরুর প্রথম শিফট থেকেই আমরা ভর্তি পরীক্ষার্থীদের তথ্য দিয়ে,মাস্ক ,হ্যান্ড স্যানিটাইজার ও নিরিপদ পানি দিয়ে সহায়তা করেছি। এক পরিক্ষার্থী তার মাকে হারিয়ে ফেলেছিল দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর তার মায়ের কাছে আমরা  পৌঁছে দিয়েছি।

এছাড়াও সহায়তা কেন্দ্রে উপস্থিত ছিলেন ছাত্রলীগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী মাহফুজ,ছাব্বির, বাপ্পী, আলামিন। ৪৫ ব্যাচের রামীম, সোহেল,রকীব, ফাহিম,রকি। ৪৬ ব্যাচের সাধন,রথী ,কেফায়েত, সজিব, ইমরান।

প্রসঙ্গত, বাংলাদেশ ছাত্রলীগের জাবি শাখার উদ্যোগে স্থাপিত ‘শেখ রাসেল ভর্তি তথ্য সহায়তা কেন্দ্রে’ পালাক্রমে বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা দায়িত্ব পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় শহীদ রফিক-জব্বার হল ও জাহানারা ইমাম হলের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আজ বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত ‘ই’ ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট