জাবি প্রেসক্লাবের সাথে ছাত্র অধিকার পরিষদের মত বিনিময় সভা

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব।

বুধবার (১০ নভেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের জাবি প্রেসক্লাবের কক্ষে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়৷

এসময় ছাত্র অধিকারের নেতৃবৃন্দ জাবি প্রেসক্লাবের পক্ষ থেকে ক্যালেন্ডার গ্রহণ করেন। ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত, রাজনৈতিক সহাবস্থান, রাজনৈতিক সংকটে বিশ্ববিদ্যালয়ের ভূমিকাসহ নানা বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জাবি শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম,পানি এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়। ভর্তি সহায়তা কার্যক্রমকে গতিশীল করতে নেতৃবৃন্দ শিক্ষকদের সাথে সাক্ষাৎ, শোডাউন দেয়াসহ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের খোঁজ খবর নেন।

Post MIddle

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধি চর্চার জায়গা। ৭৫ থেকে ৯০ এর স্বৈরশাসনের সময়কালেও ক্যাম্পাসে ছাত্র সংগঠনগুলোতে গণতান্ত্রিক চর্চা ছিল। ছাত্রনেতারা ভোটের মাধ্যমে নির্বাচিত হতো। ডাকসু, জাকসুতে নিয়মিত নির্বাচন হতো। কিন্তু ৯০ এর পর রাষ্ট্র গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রবেশ করলেও ক্যাম্পাসে গণতন্ত্রের চর্চা হারিয়ে গেছে৷

বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জাবির সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, সাংবাদিকরা সবসময় সত্যের পক্ষে অবস্থান নিয়ে তাদের বলিষ্ঠ ভূমিকা পালান করেছে। সামনেও জাকসুসহ যেকোন যৌক্তিক দাবির পক্ষে সাংবাদিকদের শক্তিশালী ভূমিকা রাখবে।

জাবি শাখার নতুন কমিটি সম্পর্কে তিনি জানান, বর্তমান কমিটির সভাপতি উচ্চ শিক্ষার জন্য দেশের বাহিরে আছেন। আমরা খুব দ্রুতই নতুন কমিটি দিবো।

এসময় জাবি,ঢাকা উত্তর, সাভার, গাজীপুর ইউনিটের নেতৃবৃন্দ সহ প্রায় ২৫ জন কর্মী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট