খুবির নবীন শিক্ষকদের প্রশিক্ষণ সমাপনী

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং (সিইটিএল) এর আয়োজনে ট্রেনিং প্রোগ্রাম ফর দ্য একাডেমিক মডুউল ওয়ান: টিচিং এন্ড লার্নিং শীর্ষক নবীন শিক্ষকদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি শেষে গতকাল (৭ নভেম্বর ২০২১) রবিবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সনদপত্র বিতরণ করেন। তিনি শিক্ষকতা পেশায় নিবেদিত হওয়ার ক্ষেত্রে বেশি করে অধ্যয়ন ও প্রশিক্ষণ গ্রহণের আহ্বান জানান।

Post MIddle

তিনি বলেন, দক্ষ ও আদর্শ শিক্ষক হতে হলে তাকে প্রচুর পড়াশোনা ও গবেষণা করতে হয়। শিক্ষক যদি ভালো না জানেন, ফলে শিক্ষার্থীরাও ভালো জ্ঞান অর্জন করতে পারে না। তিনি শিক্ষকদের মূল্যবোধ, আদর্শ ও নীতি-নৈতিকতার ওপরও জোর দেন।

সিইটিএলের পরিচালক প্রফেসর ড. ফিরোজ আহমদ এর সভাপতিত্বে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সিইটিএলের অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ মতিউল ইসলাম। এসময় প্রশিক্ষক আইকিএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানম, প্রফেসর এ কে ফজলুল হক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. আহসান হাবীব উপস্থিত ছিলেন। ৪ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় ৪০ জন নবীন শিক্ষক অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট