ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ। যেভাবে জানা যাবে

ঢাবি প্রতিনিধি।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ (২ নভেম্বর ২০২১) মঙ্গলবার প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

খ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪১হাজর ৫শ’২৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৭হাজার ১২জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১৬.৮৯%। খ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২হাজার ৩শ’ ৭৮টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU KHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ০৮ নভেম্বর ২০২১ বিকাল ৩টা থেকে ১৫ নভেম্বর ২০২১ বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ০৩ নভেম্বর ২০২১ থেকে ০৯ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ০৩ নভেম্বর ২০২১ থেকে ০৯ নভেম্বর ২০২১তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ০২ অক্টোবর ২০২১ শনিবার এই ভর্তি পরীক্ষা প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট