রাবিতে ডীন্স অ্যাওয়ার্ড পেলেন যারা

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কলা অনুষদের কৃতী শিক্ষার্থীদের ২০১৯ সালের ডীন্স অ্যাওয়ার্ড গতকাল রবিবার প্রদান করা হয়েছে। বেলা ১২টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার কৃতী শিক্ষার্থীদের এ পুরস্কারে ভূষিত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। এতে সভাপতিত্ব করেন কলা অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফজলুল হক। অনুষ্ঠানে উপাচার্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে আগামীতে তারা দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ আয়োজনে বিভিন্ন অনুষদের অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ছাত্র-উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Post MIddle

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিভাগীয় সভাপতিদের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ ফায়েক উজ্জামান। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী আতকিয়া ফাহমিদা, মো. আবু বকর সিদ্দিক, শহীদুল্লাহ ও সমরেন্দ্রনাথ দাস  তাদের অনুভূতি ব্যক্ত করেন।

উল্লেখ্য কলা অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগের বিএ ও বিপিএ (সম্মান) পরীক্ষায় বিভাগে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করা হয়।

এবার ডীন্স অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থীরা হলেন

মোসা. লায়লাতুন নাহার (দর্শন বিভাগ), আহমেদ সাগর হোসেন (ইতিহাস বিভাগ), নূর আল নাফিস (ইংরেজি বিভাগ), মোছা. আফরিন বানু (বাংলা বিভাগ), আতকিয়া ফাহমিদা (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), মো. আবু বকর সিদ্দিক (আরবী বিভাগ), শহীদুল্লাহ (ইসলামিক স্টাডিজ বিভাগ), সমরেন্দ্র নাথ দাস (সঙ্গীত বিভাগ), রাহাত ইসলাম হৃদয়, তানভীন নাফিসা মীম (নাট্যকলা বিভাগ), মো. ইকবাল হোসেন (ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগ), অলিভা আক্তার (সংস্কৃত বিভাগ) ও রাবেয়া আক্তার (উর্দু বিভাগ)। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং একটি করে পদক, ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।আরবী বিভাগের সভাপতি প্রফেসর মো. নিজাম উদ্দীন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

পছন্দের আরো পোস্ট