ড্যাফোডিলে ইউথ সামিট অন এজিং

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরাম ও এইজিং সাপোর্ট ফোরামের যৌথ আয়োজনে “ডিজিটাল সমতা সব বয়সের প্রাপ্যতা” শীর্ষক ইউথ সামিট অন এজিং-২০২১ আজ শুরু হয়েছে। সামিট চলবে ২৫ অক্টোবর পর্যন্ত।

সামিটের অংশ হিসেবে আজ বুধবার ‘প্রযুক্তিতে প্রবীণ’ প্রতিপাদ্য নিয়ে প্রবীণদের মোবাইল ব্যবহার করে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার কিভাবে নিশ্চিত করা যায় তার উপর এক প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনা করা হয়। এ বছর সামিটের ৫ম সংস্করণ অনুষ্ঠিত হচ্ছে। সামিটে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রবীণরা অংশ নিচ্ছেন।

ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সামিটের উদ্বোধন করেন স্যার উইলিয়াম বেভারেজ ফাউন্ডেশনের কান্ট্রি পরিচালক মেজর জেনারেল জীবন কানাই দাশ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল।

Post MIddle

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এজিং সাপোর্ট ফোরামের সভাপতি হাসান আলী। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিসিকের সাবেক মহাব্যবস্থাপক মঞ্জুয়ারা বেগম, এসবিএসএফের সহ-সভাপতি মো. রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান খান এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা কাজী মেসবাহ-উর-রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল জীবন কানাই দাশ বলেন, কি পরিমাণ তথ্য এবং সুযোগ আমাদের মোবাইলে অবারিত আছে তা আমরা জানি না, কিন্তু আজকে আমাদের সুযোগ হলো সেটা আবিষ্কার করার।

আয়োজনের মেন্টরদের ধন্যবাদ দিয়ে তিনি বলেন, আজকে আমরা বুঝলাম আমাদের তরুণ প্রজন্ম যেভাবে আমাদের মেন্টরিং করলো তাতে ভবিষ্যতে দেশ তাদের হাতে নিরাপদ। প্রবীণদের উদ্দেশ্যে তিনি বলেন, বয়স একটি সংখ্যা মাত্র। এখনো আপনাদের অনেক কিছু উপভোগ করার আছে।

বিশেষ অতিথির বক্তব্যে তাসমিমা হোসেন বলেন, করোনাকালীন সময়ে ইন্টারনেটের সহজলভ্যতা অনেককেই সময় কাটাতে সাহায্য করেছে। আমাদের সবার মনে-প্রাণে-কমিটমেন্টে এক থাকা উচিত। এক প্রজন্ম এগিয়ে গেলেই তাদের হাত ধরে আরেক প্রজন্ম এগিয়ে চলে এবং এটি একটি অব্যাহত ধারা।

পছন্দের আরো পোস্ট