চুয়েটের সাথে এইচবিআরআই এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট (এইচবিআরআই)-এর মধ্যে ‘বৈজ্ঞানিক গবেষণা ও উন্নয়ন সহযোগিতা’ শীর্ষক একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল (৭ অক্টোবর ) বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

Post MIddle

চুক্তিতে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী  এবং এইচবিআরআই’র পক্ষে প্রিন্সিপাল রিসার্চ ইঞ্জিনিয়ার জনাব মো. সাখাওয়াৎ হোসেন স্বাক্ষর করেন। এ সময় সাক্ষী হিসেবে চুয়েটের পক্ষে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. সুদীপ কুমার পাল এবং এইচবিআরআই’র পক্ষে প্রজেক্ট অফিসার (চলতি দায়িত্ব) ড. সৈয়দা সায়কা বিনতে আলম স্বাক্ষর করেন। উল্লেখ্য, গত ২০ জুন পাঁচ বছর মেয়াদি উক্ত সমঝোতা চুক্তিটি সম্পাদিত হয়েছে।

সমঝোতা স্মারকের আওতায় আগামী পাঁচ বছর যাবত দুই প্রতিষ্ঠানের একাডেমিক ও বৈজ্ঞানিক কর্মকর্তা বিনিময়, যৌথ গবেষণা কার্যক্রম ও প্রকাশনা, দক্ষতা তৈরি ও ল্যাবরেটরি প্রতিষ্ঠা, যৌথভাবে সেমিনার, কনফারেন্স ও কর্মশালা আয়োজন, বিভিন্ন প্রকাশনা, প্রতিবেদন ও অন্যান্য একাডেমিক বিষয় বিনিময় এবং দ্বিপাক্ষিক গবেষণা ল্যাব ব্যবহারের সুবিধা পাবেন।

পছন্দের আরো পোস্ট