‘উডব্যাজ’ পেল ড্যাফোডিলের স্কাউটার নাজমুল হাছান

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সদস্য স্কাউটার নাজমুল হাছান স্কাউট শাখায় উডব্যাজ অর্জন করেছে। উডব্যাজ হলো স্কাউটিংয়ের পিএইচডি খ্যাত একটি ডিগ্রি, যা পাঁচ স্তরবিশিষ্ট প্রশিক্ষণ স্কিম ও স্কাউটিংয়ের নির্দিষ্ট কার্যক্রম সম্পন্ন করার পর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দফতর উডব্যাজ মঞ্জুর করেন। বাংলাদেশ স্কাউটস এর উপ-পরিচালক (প্রশিক্ষণ) ফারুক আহম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

Post MIddle

উডব্যাজ অর্জনের মাধ্যমে একজন স্কাউটার স্কাউটিংয়ের জাতীয় ও আন্তর্জাতিক প্রায় সকল ট্রেনিং ও কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেন। তিনি ২০১৯ সালে রোভার স্কাউটসদের জন্য বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস) এবং ২০১৮ সালে স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আতœনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করেন।

স্কাউটার নাজমুল হাছান ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট এবং ক্রু-কাউন্সিলের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সহকারী প্রশাসনিক কর্মকর্তা (উপাচার্যের কার্যালয়ে) হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চলের নির্বাহী কমিটির সদস্য।
নাজমুলহাছান বলেন, স্কাউট লিডার হিসেবে এটি আমার অন্যতম অর্জন। আমি স্কাউট আন্দোলনের মূলমন্ত্র ও আত্মমর্যাদাকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই। উডব্যাজ অর্জনে যারা আমাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্কাউটসের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে সবসময় সর্বদা নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করব।

পছন্দের আরো পোস্ট