ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রাস্ট ফান্ড গঠন

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে “ফজিলাতুন্নেসা ইসলাম এবং সিরাজুল ইসলাম ট্রাস্ট ফান্ড” শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে ফজিলাতুন্নেসা ইসলাম এবং সিরাজুল ইসলামের পুত্র এনএসএম ফারুক ১২ লাখ টাকার একটি চেক গতকাল (৪ অক্টোবর ২০২১) সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং ফজিলাতুন্নেসা ইসলাম ও সিরাজুল ইসলামের কন্যা মিসেস শাহীন খলীল উপস্থিত ছিলেন।

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের দুইজন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতা পরিবারকে ধন্যবাদ জানান। এই অনুদানের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, সিরাজুল ইসলাম ১৯১৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। বর্তমানে তিনি ঢাকায় বসবাস করছেন। মিসেস ফজিলাতুন্নেসা ইসলাম ১৯৩৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। ২০১৯ সালে তিনি ইন্তেকাল করেন। এই দম্পতির এক পুত্র এবং পাঁচ কন্যার সবাই সমাজে সুপ্রতিষ্ঠিত।

পছন্দের আরো পোস্ট