রাবিতে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর থেকে

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা ৪ থেকে ৬ অক্টোবর ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৪ অক্টোবর সোমবার C (বিজ্ঞান) ইউনিট, ৫ অক্টোবর মঙ্গলবার A (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর বুধবার B (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল ৯:৩০ থেকে ১০:৩০ মিনিট; দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হবে। এই পরীক্ষায় C ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, A ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও B ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন; মোট ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নিবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য স্থান সংকুলান সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলসমূহের কমন স্পেস যেমন টিভি রুম, ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর ইত্যাদি স্থানে অবস্থানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকদের বসার জন্য ক্যাম্পাসে নির্ধারিত কয়েকটি স্থানে ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারীদের পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে হবে। নিবন্ধিত শিক্ষার্থীদের ইতিমধ্যে SMS মাধ্যমে পরীক্ষার রোল নম্বর ও পরীক্ষা কক্ষের তথ্য জানানো হয়েছে। পরীক্ষা কক্ষে কেবলমাত্র প্রবেশপত্র ও পরীক্ষা সংক্রান্ত উপকরণ ও কাগজপত্র ছাড়া অন্য কিছু যেমন, ইলেকট্রনিক যন্ত্র ইত্যাদি আনা যাবে না।
ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কক্ষসহ পুরা ক্যাম্পাস চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার আওতায় থাকবে। পরীক্ষা সংক্রান্ত যে কোনো ধরণের অপরাধ যেমন, অসদুপায় অবলম্বন, আর্থিক লেনদেন, ভুয়া ও ভাড়াটে পরীক্ষার্থীর তৎপরতা, OMR শীট পরিবর্তন ইত্যাদিসহ অন্য যে কোনো অপরাধ কঠোরভাবে দমন করা হবে। এ জাতীয় যে কোনো ধরণের অপরাধের বিচারে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে।
Post MIddle
পরীক্ষা কক্ষের শৃঙ্খলা ভঙ্গসহ উপরিউক্ত যে কোনো অনিয়মের সন্ধান পেলে দ্রুত নিচে উল্লেখিত ফোন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া যাচ্ছে। প্রক্টর, রাবি : ০১৭১১-৫৭৪৮৬৩; ভারপ্রাপ্ত কর্মকর্তা, মতিহার থানা : ০১৩২০-০৬১৬২৩।
ভর্তিকৃত যে কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে পরবর্তীতেও যদি এই ধরণের অপরাধ প্রমাণিত হয় তবে তার ভর্তি বাতিলসহ বিধি অনুযায়ী অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, স্থানীয় জনপ্রতিনিধি ও জনপ্রশাসন, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করছে।
ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এর  admission মেন্যু থেকে এবং বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেইসবুক পেজ University of Rajshahi-তে দেখা যাবে।
পছন্দের আরো পোস্ট