ঢাবিতে বিশ্ব পর্যটন দিবস ‍উদযাপন

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কমিউনিটি ভিত্তিক পর্যটনকে উৎসাহিত করার উপর গুরুত্বারোপ করে বলেছেন, এর মাধ্যমে পর্যটন খাতের বিকাশ ও অধিকতর উন্নয়নে অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ নিশ্চিত করা যাবে।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে গত (২৭ সেপ্টেম্বর ২০২১) সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত দিনব্যাপী কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এবছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘Tourism for inclusive growth’।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণের বিকল্প নেই। তিনি বঞ্চিত জনগোষ্ঠীকে পর্যটন খাতের সঙ্গে সম্পৃক্ত করে এর উন্নয়ন ঘটানোর জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে আলোকচিত্র প্রতিযোগিতা ও ওয়েবিনারের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট