এসবিসি প্রতিযোগিতার ৩য় আঞ্চলিক আসর বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদক।

তৃতীয় বারের মতো এ বছরও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে কানাডার সোশ্যাল বিজনেস ক্রিয়েশন প্রতিযোগিতার (এসবিসি) আয়োজন করে। গত ৬ সেপ্টেম্বর ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত আঞ্চলিক পর্বে সহযোগিতা করেছে সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরাম (এসবিএসসি)।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোইট প্রিফনতাইনে এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান, ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোর্শেদ এবং সোশ্যাল বিজনেস ক্রিয়েশন এইচইসি মন্ট্রিলের পরিচালক মাই থি তান থাই।

এছাড়াও বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক ড. মোঃ ফখরে হোসেন।

Post MIddle

আঞ্চলিক এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইউনিটি দল। দলটির সদস্যরা হলেন মো. সজীব শেখ, নাহিদ আরমান, সোহাগ লতিফ, নবরাত্রি তাদমিরান, তাসনিয়া আক্তার ও রিগান আহমেদ। তারা তৃতীয় লিঙ্গের মানুষদের কর্মসংস্থান সৃষ্টির ব্যবসায়িক ধারনা উপস্থাপন করে চ্যাম্পিয়ন শিরোপা জিতে নয়।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে অবিশেষ নামের দল। এই দলের সদস্যরা হলেন হালিমা বিনতে জাহিদ ও লামিম আহমেদ। তারা পরিবেশবান্ধব শৌচসামগ্রী উদ্ভাবনের আইডিয়া উপস্থাপন করেন।

এছাড়া দ্বিতীয় রানার আপ হয়েছে প্রত্যয় দল। দলটির সদস্যরা হলেন কামরুল হাসান, মোহাম্মদ আসাদুজ্জামান, আবিদ মো. আলবাব হক ও নাইশা তাজরিন। তারা প্রান্তিক অঞ্চলে অনলাইনের মাধ্যমে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার আইডিয়া উপস্থাপন করেন।

আঞ্চলিক এ প্রতিযোগিতায় সারা দেশ থেকে পাঁচটি দলের মাধ্যমে ২৩জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট