ড্যাফোডিলের আয়োজনে ভার্চুয়াল আইএসবিএসপি

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে ৫ম বারের মতো ইন্টারন্যাশনাল সোশ্যাল বিজনেস সামার প্রোগ্রাম (আইএসবিএসপি)-২০২১ অনুষ্ঠিত হয়েছে। ‘নতুন বিশ্বের জন্য নতুন মানসিকতা’ প্রতিপাদ্য নিয়ে গত ১৪-১৮ আগস্ট ভার্চুয়াল প্ল্যাটফর্মে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে সহযোগিতা করে ইউনূস সেন্টার, ঢাকা।

এ বছরের আয়োজনে এশিয়া, ইউরোপ, আফ্রিকা, উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকার ২১টি দেশের ৩৭ বিশ্ববিদ্যালয় থেকে ১৩৫জন শিক্ষার্থী নেন। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্লেনডেড লার্নিং সেন্টার–বিএলসি প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি কোর্স সম্পন্ন করেন। এজন্য তারা ৩টি অ্যাকাডেমিক ক্রেডিট পাবেন। শিক্ষার্থীরা শুধু অ্যাকাডেমিক কার্যকলাপের সঙ্গেই যুক্ত ছিলেন না, তারা সংস্কৃতি বিনিময় কর্মকা-ের সঙ্গেও যুক্ত ছিলেন।

Post MIddle

বিভিন্ন দেশের শিক্ষার্থীরা ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সবুজ ক্যাম্পাস ভার্চুয়ালি ভ্রমণ করেন এবং নেটওয়ার্কিংয়ের অংশ হিসেবে একে অপরের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করেন।

সামাজিক ব্যবসা শেখার একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম তৈরি করাই আইএসবিএসপি প্রধান উদ্দেশ্য। এজন্য মাস্টারক্লাস, ফিল্ড ভিজিট, ব্রেকআউট সেশন, ই-প্যানেল ডিসকাশন এবং প্ল্যান প্রেজেন্টেশন ইত্যাদি অনুষঙ্গ সোশ্যাল বিজনেস ডিজাইন ল্যাবে যুক্ত করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট