ইবির বন্ধ ক্যাম্পাসে আবারো চুরি

তাজমুল জায়িম, ইবি প্রতিনিধি।।

ইসলামী বিশাবিদ্যালয়ের (ইবি) বন্ধ ক্যাম্পাসে আবারো চুরির ঘটনা ঘটেছে। এবার বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া ছাত্রী হলের গ্রিল কেটে অন্তত ৯টি কক্ষের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।শনিবার হলের মেরামতের জন্য শ্রমিকরা হলে আসলে চুরির ঘটনা প্রকাশ্যে আসে।  তবে চুরির ঘটনা কবে ঘটেছে তা জানা যায়নি।

শনিবার শ্রমিকরা কাজে আসলে হলের নিচ তলার বারান্দার গ্রিল ভাঙা দেখতে পান। পরে হল কতৃপক্ষ ও নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করে। পরিদর্শনকারীরা জানায়, প্রাচীর টপকে গ্রিল ভেঙে হলের ডাইনিংয়ে ঢোকে চোর। পরে ডাইনিং থেকে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ তলার কক্ষগুলোতে তালা ভেঙে কক্ষে প্রবেশ করে তারা। কক্ষের সামনে তালাগুলো পড়ে থাকতে দেখা যায়। কক্ষের ভেতরে সবকিছু এলোমেলো অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

Post MIddle

হলের পুরাতন ব্লকের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ তলার ৯টি রুম থেকে জিনিসপত্র চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে হল প্রশাসন। এ ছাড়া হলের ডাইনিং থেকে অন্তত ৬/৭টি বেসিন ট্যাপ চুরি হয়েছে বলে জানান তারা।হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, ঘটনাটি শুনেছি। তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা জানা যাবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হল, শহীদ জিয়াউর রহমান হলের কক্ষে চুরি,  শেখ রাসেল হলের সাবমার্সিবল পাম্প, নির্মাণাধীন রবীন্দ্র-নজরুল দ্বিতীয় কলা ভবনে দুই ভ্যান টাইলস ও আট কার্টন ক্যাবল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় হাতেনাতে আটক হয়ে দায় স্বীকার করে চোর। তবে অপ্রাপ্তবয়স্ক হিসেবে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয় পুলিশ।

এছাড়া তাদের দেয়া স্বীকারোক্তিতে কয়েকজনের নাম উঠে আসলেও কাউকেই আটক করতে পারেনি ইবি থানা পুলিশ। এ ছাড়া চুরি বন্ধে কার্যকরী কোন পদক্ষেপ নেয়নি  বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পছন্দের আরো পোস্ট