আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের বার্ষিক ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক।

১০ থেকে ১৩ জুন ২০২১ পর্যন্ত রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে গাজীপুর জেলা রোভারের “রাণী বিলাসমণি (আরবিএম) মুক্ত রোভার স্কাউট গ্রুপের” “২য় বার্ষিক ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান” সম্পন্ন হয়েছে এবং বৃক্ষরোপণ কর্মসূচি আগস্ট মাস পর্যন্ত চলমান থাকবে। অংশগ্রহণকারী ১৫ জনের মধ্যে ০৭ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণের মাধ্যমে রোভার স্কাউটিং-এ প্রবেশ করে।

১১ জুন, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমূল হক নাজু, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণের মাধ্যমে সকল কার্যক্রমের উদ্বোধন করেন।

স্কাউটস ওন-এ প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে অনলাইনে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (আইসিটি) ও সচিব, ভূমি মন্ত্রণালয় মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ এবং বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে অনলাইনে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা রোভারের কমিশনার ও অধ্যক্ষ, টংগী সরকারি কলেজ, প্রফেসর মোঃ রফিকুল ইসলাম এবং রোভার অঞ্চলের যুগ্ম সম্পাদক, ড: খান মঈন উদ্দিন আল মাহমুদ সোহেল।

১২ জুন, তাঁবু জলসায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন; বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

উদ্বোধনী অনুষ্ঠান ও স্কাউট ওন এবং তাঁবু জলসা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর একান্ত সচিব মোঃ আবু নাসার উদ্দিন। ক্যাম্প পরিচালনা করেন গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার এবং জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মোঃ আওলাদ হোসেন মারুফ।

উক্ত ক্যাম্প বাস্তবায়নে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ঢাকা জেলা রোভারের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট মোঃ রাকিব হাসান শিপু এবং আরবিএম স্কাউট গ্রুপের সদস্য মোঃ ফাহিম ভূঁঞা। ১২ জুন গ্রুপ সম্পাদক ও আরএসএল নবাগতদের দীক্ষা প্রদান করেন।

বিভিন্ন কার্যক্রমে অনলাইন/ সরাসরি উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন উদয়ন যুব সংঘ মুক্ত রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক, মোঃ জসিম খান, গাজীপুর জেলা রোভারের কোষাধ্যক্ষ ও আরএসএল, টংগী সরকারি কলেজ, মোঃ সারোয়ার হোসেন, জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, মৌচাক মুক্ত রোভার স্কাউট গ্রুপের আরএসএল মোঃ কামাল হোসেন, জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি মোঃ আশিকুর রহমান, প্রাক্তন জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি মোঃ মাজহারুল ইসলাম প্রমুখ।

অংশগ্রহণকারী রোভার স্কাউট সদস্যরা হলেন নাজমুছ সাকিব তন্ময়, মোঃ রাফায়েত হোসেইন রাফি, মোঃ ওমর ফারুক মুনেম, মোঃ মুহতাদি মুয়িজুর রহমান, মোঃ মিরাজুল ইসলাম সৌরভ, মুশফিকুর রহমান রিফাত, আভিয়াজ খান রাফি, মোঃ জুনায়েদ উল্লাহ হৃদয়, মোঃ ফরহাদ হোসেন আশিক, তানসির উদ্দিন রুহান, রাহাত সিদ্দিকি জয়, ফারহান শহরিয়ার তামিম, মোঃ ইশতিয়াক খান ইফতি, মো ফয়সাল ও আবু তারেক তুষার।

অংশগ্রহণকারী রোভার স্কাউট সকলে প্রশিক্ষণ কেন্দ্রে রাধাচূড়া, কৃষ্ণচূড়া, জারুল, বকুল, শিমুল, হিজল, কদম, বহেরা, আমলকি ও বৌদ্ধ নারিকেল গাছের চারা রোপণ করে। পতাকা নামানোর মাধ্যমে ক্যাম্পের সমাপ্তি ঘোষনা করেন গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার মোঃ আওলাদ হোসেন মারুফ।

আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের বার্ষিক ক্যাম্প

পছন্দের আরো পোস্ট