আইইউবি’র সামার সেমিস্টারের ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবিতে) ১২ জুন ২০২১ অনলাইনে সামার সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মোঃ আবু তাহের। তিনি শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহার, বই পড়া, সহ-শিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেদের বুদ্ধিমত্তাকে আরো শক্তিশালী করে তোলার আহবান জানান। নতুন প্রজন্ম বিশেষত শিক্ষার্থীরা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আইইউবি’র উপাচার্য অধ্যাপক তানভির হাসান বলেন, আমরা এমনভাবে শিক্ষার্থীদের প্রস্তুত করতে চাই যেন শিক্ষার্থীরা জীবনভর শিখতে পারে। তিনি আরও বলেন, আইইউবি’র শিক্ষার্থীরা নতুন কিছু শেখার, নতুন জ্ঞান অর্জন, বিশ্লেষণাত্মক দক্ষতা অর্জন ও ব্যক্তিগত গুণাবলী উন্নত করার সুযোগ পাচ্ছে এবং প্রযুক্তির এই যুগে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনীয় সকল প্রশিক্ষণ ও দক্ষতা অর্জন করছে যা তাদের আগামীদিনের জন্য প্রস্তুত করবে।

আইইউবি’র উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান তাঁর বক্তব্যে আইইউবির বিভিন্ন দিক তুলে ধরতে গিয়ে বলেন, আইইউবিতে দেশের সেরা অধ্যাপক সহ রয়েছে নানা ধরণের সুযোগসুবিধা। তিনি শিক্ষার্থীদের এসব সুযোগ-সুবিধার সর্বাধিক ব্যবহার করে জীবন গড়ার আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার  সঠিক ব্যবহারের উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট বক্তা হিসাবে বক্তব্য রাখেন ড. সামিউল পারভেজ আহমেদ, ভারপ্রাপ্ত ডিন, স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনিউরশিপ; ড. হাবিব বিন মুজাফফর, ভারপ্রাপ্ত ডিন, স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস; অধ্যাপক ড. তৈয়েবুর রহমান, ডিন, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস; অধ্যাপক ড. জেএমএ হান্নান, ডিন, স্কুল অব ফার্মাসি  অ্যান্ড  পাবলিক হেলথ এবং প্রফেসর ড. শাহ এম ফারুক, ডিন, এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সেস।

 আইইউবি’র রেজিস্ট্রার ব্রিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মোঃ আনোয়ারুল ইসলাম নতুন শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা ও নিয়মকানুনের উপর বক্তব্য উপস্থাপন করেন। এসময় আইইউবি’র সেন্ট্রাল ইনফরমেশন সার্ভিসেস-এর উপ-পরিচালক ও প্রধান মাহফুজ আহমেদ গুগল ক্লাসরুমসহ অনলাইনে পাঠদান প্রক্রিয়া ও কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন। অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবি’র  ভর্তি ও ফিন্যান্সিয়াল এইড বিভাগের উপ -পরিচালক এবং প্রধান  লিমা চৌধুরী।

পছন্দের আরো পোস্ট