টাইম রিসার্চ এন্ড ইনোভেশন এর ক্যাম্পাস এম্বাসিডর প্রোগ্রাম

মোঃ বরাতুজ্জামান স্পন্দন,গবি প্রতিনিধি।

টাইম রিসার্চ এন্ড ইনোভেশন একটি যুক্তরাজ্য ও বাংলাদেশ ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান যা স্বাস্থ্য, বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্ভাবন নিয়ে কাজ করে। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার লক্ষ্যে ক্যাম্পাস এম্বাসিডর প্রোগ্রাম আয়োজন করা হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে দেশের ২৫ টি বিশ্ববিদ্যালয় থেকে জুম অ্যাপের মাধ্যমে প্রতিনিধিরা যুক্ত হয় এই প্রোগ্রামে।

বিভিন্ন ধাপে সাজানো এই প্রোগ্রামের মাধ্যমে একজন শিক্ষার্থী তার ঘাটতিগুলো জানাতে পারবে, টাইম রিসার্চ এন্ড ইনোভেশন-এর এক্সপার্টরা তাকে শিখাবে, শিখার জন্য অনুকূল পরিবেশ তৈরি করে দিবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ সিদ্দিকী জানান, একসময় বাংলাদেশর একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেন্টরিং করার সুযোগ হয়েছিল, তখন আমি উপলব্ধি করলাম শিক্ষার্থীদের লেভেল সন্তোষজনক নয়। তখন চিন্তা করলাম উচ্চশিক্ষা গ্রহণ করতে আগ্রহী শিক্ষার্থীদেরকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে আসা উচিত। সেই লক্ষ্যেই তাদের সাথে কাজ করা। আমরা যে প্রক্রিয়ায় যুক্তরাজ্যে কাজ করি তাদের সেগুলো শিখানোই আমাদের উদ্দেশ্য।

শিক্ষার্থীরা তাদের কাজ শেষে অভিজ্ঞতার সনদ পাবে। সফল ও সক্রিয় শিক্ষার্থীরা বিদেশে উচ্চশিক্ষার জন্য শিক্ষাবৃত্তি পাবে এবং শূন্য পদ সাপেক্ষে আগ্রহীরা টাইম রিসার্চ অ্যান্ড ইনোভেশনে  চাকুরী করার সুযোগ পাবে। এছাড়াও তারা নিজেদের পেশাগত দক্ষতা বাড়ানোর পাশাপাশি ১০ ধরনের সুবিধা পাবে।

পছন্দের আরো পোস্ট