দক্ষতা অর্জন কোর্স সম্পন্ন করল জবি রোভার সদস্যরা

জবি প্রতিনিধি।

বিশ্বব্যাপী করোনা প্রকোপের এই সংকটকালীন সময়ে নিজের স্কাউটিং জ্ঞান ও দক্ষতাকে আরো একটু সমৃদ্ধ করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে দক্ষতা অর্জন কোর্স সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় শাখা রোভারের সদস্যরা।
বৃহস্পতিবার (১ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে ৩টি দক্ষতা অর্জন কোর্স সফলভাবে বাস্তবায়িত হয়েছে। সদস্য স্তর-সম্পাদকের কাজ, প্রশিক্ষণ স্তর-ক্রাইম প্রিভেনশন ও সেবা স্তর-ব্লাড ব্যাংক ‘সম্পাদকের কাজ’ কোর্সটি পরিচালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্মানিত গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার।
‘ক্রাইম প্রিভেনশন’ কোর্সটি পরিচালনা করেন জ্যোতির্ময় সাহা, সহকারী পুলিশ সুপার, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ এবং “ব্লাড ব্যাংক” কোর্সটি পরিচালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট আফরোজ সরকার, সহকারী লিডার ট্রেইনার, বাংলাদেশ স্কাউটস, রোভার অঞ্চল। ‘সম্পাদকের কাজ’ কোর্সের প্রশিক্ষনার্থী সংখ্যা ৭৯ জন। ‘ক্রাইম প্রিভেনশন’ ৭৫ জন ও ব্লাড ব্যাংক ৩৫ জন।
তিনটি কোর্সই করা শাখার সক্রিয় রোভার সদস্য রিয়াজ ভূঁইয়া বলেন, “কোর্স তিনটি আমাদের প্রাত্যহিক জীবনে খুবই গুরুত্বপূর্ণ রাখবে। আমরা কিভাবে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াবো, কিভাবে পুলিশের সাথে দ্রুত যোগাযোগ করবো এসব বিষয়ে বিস্তর ধারণা দেয়া হয়েছে। এছাড়াও ব্লাড কোর্সটি যারা করেছে তারা রক্ত নির্ণয়ের যেকোনো ক্যাম্পেইনে অংশ নিতে পারবে।”
দক্ষতা অর্জন কোর্সগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের সভাপতি কামরুল হাসান বলেন, “আজকের কোর্সে অংশগ্রহণকারী রোভারদের সার্বিক সফলতা কামনা করছি। আমি বিশ্বাস করি তাদের এই আগ্রহ, উদ্দীপনা ও আন্তরিক প্রচেষ্টায় আমরা অনেক দূর এগিয়ে যাবে।”
পছন্দের আরো পোস্ট