কুয়েটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

কুয়েট প্রতিনিধি।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” ২০২১ ও মুজিব শতবর্ষে ‘মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্্যাপন করা হয়েছে। ২৬ মার্চ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন, ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯ টায় ক্যাম্পাসস্থ মুক্তিযুদ্ধের ভাষ্কর্য ‘দুর্বার বাংলা’ এর পাদদেশে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ^বিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, পরিচালক (ছাত্র-কল্যাণ), অফিসার্স এসোসিয়েশন, ফজলুল হক হল, লালন শাহ্্ হল, খানজাহান আলী হল, ড. এম. এ. রশীদ হল, রোকেয়া হল, অমর একুশে হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বাংলাদেশ ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি (আপগ্রেডেশন), কর্মচারী সমিতি (তৃতীয় শ্রেণী), কর্মচারী সমিতি (চতুর্থ শ্রেণী), মাস্টাররোল কর্মচারী সমিতি, গৌরব ৭১ এর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

Post MIddle

সকাল পৌনে ১০ টায় দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত হয় আলোচন সভা। ভারপ্রাপ্ত পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. ইসমাঈল সাইফুল্যাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ, ইইই অনুষদের ডীন প্রফেসর ড. কে, এম, আজহারুল হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মোঃ গোলাম কাদের, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঞা।

জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোঃ হেলাল-আন-নাহিয়ান, সাধারণ সম্পাদক ড. মোঃ আব্দুল হাসিব, প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, প্রফেসর ড. মোঃ নূরুন্নবী মোল্লা, প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, প্রফেসর ড. মোঃ মোস্তফা সারোয়ার, প্রফেসর ড. কাজী এবিএম মহীউদ্দিন, প্রফেসর ড. মোঃ রাফিজুল ইসলাম, প্রফেসর ড. সজল কুমার অধিকারী, মোঃ ইকরামুল হক, “খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অবকাঠামো ও একাডেমিক কার্যক্রম সম্প্রসারণ” প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী ড. মোঃ জুলফিকার হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী হুসাইন মুহাম্মদ এরশাদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ রুহুল আমিন, কর্মকর্তা সমিতির (আপগ্রেডেশন) সভাপতি জি, এম, মনিরুজ্জামান, কর্মচারী সমিতির (৩য় শ্রেণী) সভাপতি মোঃ মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মোঃ ইমরুল ইসলাম, মাস্টাররোল কর্মচারী সমিতির সভাপতি শামীম রেজা। উল্লেখিত সকল কর্মসূচি সরকারের জারীকৃত স্বাস্থ্যবিধি অনূসরণপূর্বক অনুষ্ঠিত হয়।

বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহ্ফিল এবং সন্ধ্যায় অনুষ্ঠিত হয় (অনলাইনে) সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট