জবির ইরিন বিটিভির নৃত্যশিল্পী নির্বাচিত

জবি প্রতিনিধি।

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নৃত্যশিল্পী নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইরিন জাহান ঝিলিক। তিনি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন থিয়েটারের সাংস্কৃতিক কর্মী। ইরিন বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০-এ অংশগ্রহণ করে বিটিভির নৃত্য শিল্পী হিসেবে নির্বাচিত হওয়ার সৌভাগ্য অর্জন করেন।

জানা যায়, ইরিন জাহান ঝিলিক বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী প্রতিযোগিতার পরীক্ষায় দুই ধাপের মধ্যে প্রাথমিক ধাপ বেসিক গত বছরের ১৮ নভেম্বর এবং পরের ধাপ স্ক্রিনটেস্ট চলতি বছরের ২৮ জানুয়ারী অংশ নিয়ে উভয় ধাপেই পারফরম্যান্স করে বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী প্রতিযোগিতায় চূড়ান্ত লিস্টে নির্বাচিত হন।

বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী পরীক্ষায় ইরিন জাহান ঝিলিকের এমন অর্জন সম্পর্কে তিনি বলেন, “আসলে আমি অনেক আগেই অ্যাপ্লাই করেছিলাম, তারপর হুট করেই ডাকল। তারপর প্রাথমিক বাছাই পর্বটা অতিক্রম করে স্ক্রিনটেস্টের জন্য অংশগ্রহণ করি। উভয় ধাপেই প্রায় ৩০০ প্রতিযোগীদের মধ্যে বেস্ট লিস্টে নিজের নাম দেখার বিষয়টা বেশ রোমাঞ্চকর মনে হচ্ছে।”

অনুভূতি প্রকাশ করে ইরিন বলেন, “ছোট্ট থেকে নাচ শিখে বড় হওয়া। প্রথম প্রথম খুব কষ্ট লাগতো নাচ করতে। কিন্তু একটা সময়ে গিয়ে এতো ভালোলাগা জন্মালো যে তখন কষ্ট করাটা দায়িত্ব পালন করার মতো হয়ে দাঁড়ায়। আমি ভাবিনি বাংলাদেশে টেলিভিশন এর অংশ কখনো হতে পারবো। এতো প্রতিযোগিদের মধ্য থেকে আমি ও বাংলাদেশ টেলিভিশন এর অংশ হয়ে যাবো এই অভিজ্ঞতাটা সত্যিই অসাধারণ। বলা যায় আমার স্বপ্নের কিছুটা আমি অর্জন করতে পেরেছি।”

তিনি আরো বলেন, “বিশেষ কৃতজ্ঞতা শ্রদ্ধেয় জাবেদ স্যারের প্রতি, যার কাছে নাচ শিখার হাতে খড়ি, কিছু বন্ধু এবং আম্মুর প্রতি যাদের উৎসাহ ছাড়া এতদূর আসা সম্ভব হতো না। তাছাড়া আরও কিছু মানুষ আছে যারা পিস থেকে সব সময় সার্বিক ভাবে সাহায্য করে গেছে। সবসময় পাশে থাকার জন্য তাদের অনেক ধন্যবাদ।”

উল্লেখ্য যে, গত ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ টেলিভিশনের সদর দফতর থেকে ইরিন জাহান ঝিলিক একটি চিঠির মাধ্যমে বাংলাদেশ টেলিভিশনের নৃত্যশিল্পী ‘গ’ শ্রেণিতে তালিকাভুক্ত করার বিষয়টি নিশ্চিত করা হয়।

পছন্দের আরো পোস্ট