অপরাজিতা পুরস্কার পেলেন জাবি ভিসি ড. ফারজানা ইসলাম

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আমিন জুয়েলার্স ও প্রাইম ব্যাংক প্রবর্তিত ‘অপরাজিতা পুরস্কার ২০২১’ লাভ করেছেন। আজ বেলা সাড়ে তিনটায় উপাচার্যের অফিস কক্ষে অপরাজিতা পুরস্কারের সম্মাননা স্মারক এবং চেক প্রদান করা হয়।

উপাচার্যের পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন শেখ হাসিনা হলের প্রভোস্ট ও সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, চেক গ্রহণ করেন শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সোহেল আহমেদ এবং উত্তরীয় গ্রহণ করেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক নাসির উদ্দিন।

এসময় অনলাইনে যুক্ত হয়ে উপাচার্য তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রথম নারী উপাচার্য হিসেবে আমাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব প্রদান করেছেন। এ কারণে অপরাজিতা পুরস্কার এবং সম্মান তাঁদের প্রতি উৎসর্গ করছি।

’ উপাচার্য তাঁর বক্তব্যে আরও বলেন, কাজের মধ্যদিয়ে নিজের যোগ্যতা তুলে ধরতে চাই। এ পুরস্কার প্রাপ্তিতে আমার দায়িত্ব আরও বেড়ে গেল। উপাচার্য তাঁর বক্তব্যে দেশে অগণিত অপরাজিতা প্রকাশ হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্যের পক্ষে সম্মাননা স্মারক গ্রহণকালে অধ্যাপক বশির আহমেদ বলেন, উপাচার্যের অপরাজিতা পুরস্কার প্রাপ্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সম্মান ও গৌরব বৃদ্ধি পেয়েছে। শিক্ষা, গবেষণা এবং উপাচার্য হিসেবে দায়িত্ব পালনে এ পুরস্কার প্রাপ্তি একটি মাইলফলক অর্জন।

এ পুরস্কার উপাচার্যকে আরও এগিয়ে যেতে প্রেরণা যোগাবে। অনুষ্ঠানে এনটিভির সিনিয়র ম্যানেজার এবং অপরাজিতা পুরস্কার প্রদান অনুষ্ঠানের পরিচালক চৌধুরী জাহাঙ্গীর আলম ২০২১ সালে প্রবর্তিত ‘অপরাজিতা’ পুরস্কারের বিভিন্ন ক্যাটাগরিতে মনোনীত নারী ব্যক্তিত্বের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। তিনি বলেন, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ মার্চ রাতে এনটিভিতে অপরাজিতা পুরস্কার প্রদানের অনুষ্ঠান প্রচার করা হবে।

অপরাজিতা পুরস্কার

পছন্দের আরো পোস্ট