জাবির সঙ্গে ইউসিবি এবং ডাচ বাংলার সমঝোতা চুক্তি 

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আজ ইউনাইটেড কর্মাসিয়াল ব্যাংক (ইউসিবি) এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেড-এর সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ইউসিবি ব্যাংকের পক্ষে ফার্স্ট ভাইস-প্রেসিডেন্ট ও সাভার শাখার প্রধান মোহাম্মদ আরিফ উদ্দিন এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেড-এর পক্ষে ভাইস-প্রেসিডেন্ট মশিউর রহমান সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে বেলা এগারোটায় এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক অনলাইনে যুক্ত হন। অনলাইনে যুক্ত হয়ে উপাচার্য তাঁর বক্তব্যে ইউসিবি ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেড-এর কর্তৃপক্ষকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এটিএম বুথ স্থাপনে এগিয়ে আসায় ধন্যবাদ জানান।

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি এখন আরও বেশি মাত্রায় ব্যাংকি সেবা গ্রহণে উৎসাহিত হবেন। উপাচার্য আশা প্রকাশ করেন এই সমঝোতা চুক্তির মাধ্যমে ব্যাংকগুলোর সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে। কোষাধ্যক্ষ তাঁর বক্তব্যে বলেন, ভালো ব্যাংকি সেবা অর্থনৈতিক কর্মকা-ে গতি সঞ্চার করে।

তিনি বলেন, সেবা একটি উপলদ্ধির বিষয়। কোষাধ্যক্ষ আশা প্রকাশ করেন যে, ব্যাংকগুলো ভালো সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের সেরা উপলদ্ধি অর্জন করবে। অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ব্যাংকি সেবা বৃদ্ধি সংক্রান্ত কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, সদস্য অধ্যাপক বশির আহমেদ, সদস্য অধ্যাপক ড. নজরুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকি বিভাগের সহযোগী অধ্যাপক মাহ্ফুজা খাতুন, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবীর এবং ভারপ্রাপ্ত কম্পট্রোলার মোসানুল কবীর।

ইউসিবি ব্যাংকের পক্ষে ফার্স্ট ভাইস-প্রেসিডেন্ট ও সাভার শাখার প্রধান মোহাম্মদ আরিফ উদ্দিন, এক্সিকিউটিভ অফিসার এএইচ এম জামাল উদ্দিন আজাদ, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড-এর পক্ষে ভাইস-প্রেসিডেন্ট মশিউর রহমান এবং সিনিয়র এ্যাসিসটেন্ট ভাইস-প্রেসিডেন্ট ও সাভার শাখার ম্যানেজার ইয়াসীন আরাফাত। অনুষ্ঠান পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

এই সমঝোতা চুক্তির আওতায় ইউসিবি ব্যাংক এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেড জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের এটিএম বুথ স্থাপন করবে।

অনুষ্ঠানে উপাচার্যের পক্ষ থেকে ব্যাংক দু’টির পদস্থ অফিসারদের বিশ্ববিদ্যালয়ের চলতি বছরের ডায়েরি প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট