ইউল্যাবে পারিবারিক সহিংসতা নিয়ে ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এ গত (২০ ফেব্রুয়ারি, ২০২১) আয়োজিত হয়েছে মাই সিস্টার্স কিপার এর পারিবারিক সহিংসতা বিষয়ক দ্বিতীয় ওয়েবিনার ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’।

আলোচনায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. নাশিদ কামাল, এডজাঙ্কট প্রফেসর, আই ই ডি সি আর, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়; ব্যারিস্টার রিজওয়ানা ইউসুফ, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং নাজমুননাহার শিশির, কমিউনিকেশন ও অ্যাডভোকেসি ম্যানেজার, অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম।

Post MIddle

বক্তাগণ তাদের নিজ নিজ অভিজ্ঞতা থেকে যুগ, কাল এবং বয়স নির্বিশেষে ভিন্ন ভিন্ন অবস্থান এবং পরিস্থিতির নারীদের ক্ষেত্রে তাদের সাথে হওয়া পারিবারিক সহিংসতার কথা তুলে ধরার উপায় এবং প্রক্রিয়া নিয়ে কথা বলেছেন। পরিবার কিভাবে পারিবারিক সহিংসতার বিষয়ে অবস্থান নিতে পারে এবং নারীরা কিভাবে এই প্রতিকূল অবস্থা থেকে উত্তরণ করতে পারবে তা নিয়েও আলোচনা হয়। এছাড়াও ছিল প্রশ্নোত্তর পর্ব, যেখানে বক্তাগণ দর্শকদের থেকে প্রাপ্ত প্রশ্নের দিয়েছেন।

ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেন এর সদস্যরা পারিবারিক সহিংসতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ক্ষতিগ্রস্থদের সহায়তা করার জন্য ২০২০ সালের মে মাসে “মাই সিস্টার্স কিপার” নামে একটি প্রজেক্ট শুরু করে। এই প্রজেক্টের আওতায় ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে একটি ওয়েবিনার সিরিজ শুরু হয়েছে। ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’ এই সিরিজের দ্বিতীয় ওয়েবিনার।

ওয়েবিনারে ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেন এর প্রতিষ্ঠাতা জেরি উবারলি, প্রশিক্ষক ব্রিজেত কেলি, শ্যানন ওয়ালেস, প্রজেক্ট লিড নাদিয়া রহমান, উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়ার্ল্ড একাডেমি সদস্য তারান্না তাবাসসুম। শীঘ্রই এই সিরিজের তৃতীয় ওয়েবিনার আয়োজিত হবে। আগামী ওয়েবিনার সম্পর্কে সকল তথ্য পাওয়া যাবে ওয়ার্ল্ড একাডেমি বাংলাদেশ ফেসবুক পেজে।

পছন্দের আরো পোস্ট